লালমনিরহাট বার্তা
ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৪৮, আরও ৩৩০ জন হাসপাতালে
অনলাইন বার্তা ডেস্ক | ২ সেপ্টেম্বর, ২০২১ ২:৫৫ PM
ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৪৮, আরও ৩৩০ জন হাসপাতালে
বৃহস্পতিবার সকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত প্রায় এক হাজার ১৩১ রোগী ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। বাকি ১৩১ রোগী ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ডেঙ্গুতে দেশে বুধবার ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে মশাবাহিত এই রোগে মৃতের সংখ্যা বেড়ে দাড়াল ৪৮ জনে। এই সময়ের মধ্যে আরও ৩৩০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর (ডিজিএইচএস) এই তথ্য জানিয়েছেন।

নতুন রোগীদের মধ্যে ২৮৪ জনকে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকি ৪৬ রোগী ঢাকা বিভাগের বাইরে থেকে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত প্রায় এক হাজার ১৩১ রোগী ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। বাকি ১৩১ রোগী ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য কর্তৃপক্ষ গত ১ আগস্ট থেকে প্রতিদিন ২শ'রও বেশি ডেঙ্গু রোগী রেকর্ড করছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, এ পর্যন্ত ৯ হাজার ৬৬৮ ডেঙ্গু রোগীকে সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

মহামারি করোনার মাঝে ডেঙ্গুর প্রাদুর্ভাব বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশে প্রথম ডেঙ্গু রোগী পাওয়া যায় ২০০০ সালে। ওই বছর ৯৩ জন মারা গিয়েছিল।
সূত্র: টিবিএস নিউজ
এই বিভাগের আরও খবর