লালমনিরহাট বার্তা
চলতি বছরে বগুড়া- সিরাজগঞ্জ রেলপথ নির্মাণ কাজ শুরু হবে- রেলপথ মন্ত্রী
স্টাফ রিপোর্টারঃ | ২৪ এপ্রিল, ২০২২ ১১:৫৬ AM
চলতি বছরে বগুড়া- সিরাজগঞ্জ রেলপথ নির্মাণ কাজ শুরু হবে- রেলপথ মন্ত্রী
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলছেন, চলতি বছরে বগুড়া-সিরাজগঞ্জ রেলপথের নির্মাণ কাজ শুরু হবে। তিনি গত ২৩ এপ্রিল বগুড়া-সিরাজগঞ্জ নির্মাণ প্রকল্প পরিদর্শনে এসে বগুড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই এই প্রকল্পের নির্মাণ কাজ শেষ হবে।
২০১৮ সালের ৩১ অক্টোবর জাতীয় অর্থনৈতিক নির্বাহী পরিষদ (একনেক) সভায় এই প্রকল্পের অনুমোদন দেয়া হয়। সভাপতিত্ব করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। একনেকে অনুমোদনে প্রায় ৪ বছর পর নির্মাণ শুরুর বিষয়ে রেলপথ মন্ত্রী জানান, প্রকল্পটি বাস্তবায়নের বিষয়ে প্রথমে কিছুটা জটিলতা দেখা দিয়েছিল। বর্তমানে প্রকল্প নিয়ে কোন জটিলতা নেই। তিনি আরও জানান, প্রকল্প এলাকার সুযোগ-সুবিধা ও অসুবিধা দেখার জন্য এখানে এসেছি।
রেলপথ মন্ত্রীর বগুড়া রেলওয়ে স্টেশনে পরিদর্শন কালে জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান, স্টেশন মাস্টার সাজেদুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই রেলপথে নির্মাণ কাজ শেষ হলে লালমনিরহাটসহ রংপুর বিভাগের রেল যাত্রীদের ঢাকা যেতে দূরত্ব কমান পাশাপাশি প্রায় ৪ ঘন্টা সময় কম লাগবে।
এই বিভাগের আরও খবর