লালমনিরহাট বার্তা
বীর মুক্তিযোদ্ধার সন্তানকে শিবির আখ্যায়িতের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ
স্টাফ রিপোর্টারঃ | ৯ মার্চ, ২০২২, ১০:৩৬ AM
বীর মুক্তিযোদ্ধার সন্তানকে শিবির আখ্যায়িতের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ
সামাজিক যোগাযোগ মাধ্যমে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে জামায়াত-শিবির আখ্যায়িত ও মিথ্যা সংবাদ প্রচার করে ষড়যন্ত্রমূলক ভাবে ফাঁসানোর চেষ্টার প্রতিবাদে মানব মানববন্ধন ও বিক্ষোভ করেছে বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।
বুধবার (৯ মার্চ) দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের বুড়িরবাজার মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধের সামনে ঘন্টাব্যাপী এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আদিতমারী উপজেলা জাতীয় মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এতে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড কর্মসুচিতে একাত্মতা ঘোষণা করেন। বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লার সভাপতিত্বে ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের আহবায়ক ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সাবেক ডেপুটি কমান্ডার লুৎফর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজিম মিয়া, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা কমিটির সহ-সভাপতি কাজি হুমায়ুন কবির মোল্লা, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড উপজেলা শাখার সদস্য সচিব কাজি এনকেএম লিটন মোল্লা, ভাদাই ইউনিয়ন শাখার সভাপতি আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা সন্তান মতিউর রহমান, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নবি হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র তৎপর রয়েছে। মুক্তিযুদ্ধের বিপক্ষের লোক এখনো এদেশে সোচ্চার, তারাই আজ মুক্তিযোদ্ধাদের পরিবারে কালিমা লেপন করতে চাচ্ছে। তারই অংশ হিসেবে একজন মুক্তিযোদ্ধার সন্তান ও ছাত্রজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতি করে আসা মিরাজ সৌরভকে শিবির নেতা বানিয়ে মিথ্যা প্রচারণা চালাচ্ছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক হলেও কিভাবে তাকে জামায়াত শিবির আখ্যা দিয়ে নোংরামো কারীদের বিরুদ্ধে অতিসত্তর ব্যাবস্থা নেওয়ার আহবান জানান।
বক্তারা কুচক্রী মহলকে সাবধান করে দিয়ে বলেন, অন্যায় ও অন্যায্য আবদার না মানায় এসব ষড়যন্ত্র করা হচ্ছে। মিরাজ একজন সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তা। অবৈধ সুযোগ না পেয়ে ওৎ পেতে বসে থাকা মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি মুক্তিযোদ্ধার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছে। তাদেরকে হুসিয়ারী দিয়ে বক্তারা সাহস থাকলে মুখোমুখি মাঠে নামবার আহবান জানান।

সমাবেশ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ বিষয়ে অতিসত্তর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে আগামী পরিকল্পনা ও আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।এতে জেলা ও উপজেলা পর্যায়ের বীর মুক্তিযোদ্ধা গণ ও মুক্তিযোদ্ধাদের সন্তানেরা অংশ নেন।
এই বিভাগের আরও খবর