লালমনিরহাট বার্তা
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যান্ত্রিক ত্রæটিতে বিকল ৮টি লিফট ভোগান্তিতে রোগীরা
স্টাফ রিপোটার : Jun 3, 2021, 12:19:28 PM সময়ে

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যান্ত্রিক ত্রæটিতে বিকল ৮টি লিফট ভোগান্তিতে রোগীরা

রংপুর মেডিকেল কলেজ ১হাজার শয্যা হাসপাতালের ১৫টি লিফট এর মধ্যে ৮টি বিকল। রংপুর বিভাগের ৮ জেলার রোগীরা এতে চরম ভোগান্তিতে পড়েছেন।রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়,  হাসপাতালের পুরাতন ভবনে ১৩টি ও নতুন ভবনে ২টি লিফট রয়েছে । এর মধ্যে পুরাতন ভবনের ১৩টি লিফটের মধ্যে ৭টি ও নতুন ভবনের ২টি লিফটের মধ্যে ১ টি লিফট বিকল হয়ে পরে আছে ।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে যে ৭টি লিফট চালু আছে সেগুলোর অবস্থাও  দারুন জরাজীর্ণ ।আবার চালু ৭টি লিফটের বেশিরভাগেরই নেই কল সুইচ ।এতে করে বিভিন্ন ফ্লোরে লিফটের সামনে ওঠানামার জন্য দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে রোগিদের ।সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন জরুরী বিভাগের রোগিরা । অনেকসময় উঠানামার অপেক্ষায় দাড়িয়ে থাকতে হচ্ছে দীর্ঘক্ষণ।এদিকে চালু লিফটের সংখ্যা কম থাকায় চালু লিফটগুলোর উপর চাপ পরেছে ।সবচেয়ে করুন বেহাল দশা পুরাতন ভবনের ৪ নম্বর লিফটের বাহিরে ও ভিতরে কোন ধরনের কল সুইচ নেই।এতে করে অনেকসময় ভিতরে আটকা পরছে রোগীসহ অনেকেই ।৪নং লিফটের ভিতরে আটক থাকা  রোগীর আত্মিয় জনৈক সরকার মুকিত জানায় , আমি চার তলায় খোলা পেয়ে লিফটিতে উঠি । উঠার পরে লিফটির দরজা বন্ধ হয়ে যায় ।আমি নিচে নামার জন্য সুইচ চাপ দিতে গেলে দেখি সবকটি সুইচ ভাঙ্গা । অনেকক্ষন চেস্টা করার পরেও লিফটটি খুলছিলো না ।এরপর একজন এসে বাহিরে কল সুইচটি চাপলে লিফটটি খোলে ,আমি দ্রæত নেমে পড়ি ।
এ ব্যাপারে  রংপুর মেডিকেল কলেজের উপ-সহকারী প্রকৌশলী রিংকু জানায় , কয়েকটি লিফট বিকল হওয়ায় বাকি গুলোর উপরে চাপ পরেছে । বিকল লিফটগুলো সরিয়ে দ্রæত তিনটি নতুন লিফট স্থাপন করাসহ চলতি লিফটগুলো দ্রæত সংস্কার করা হবে।