লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগের আট জেলায় ৫০ হাজার ঈদগাহ মাঠে পবিত্র ঈদ-উল আজহার নামাজ অনুষ্ঠিত হবে
রংপুর অফিসঃ | ৯ জুল, ২০২২, ৬:২২ AM
রংপুর বিভাগের আট জেলায় ৫০ হাজার ঈদগাহ মাঠে পবিত্র ঈদ-উল আজহার নামাজ অনুষ্ঠিত হবে
রংপুর বিভাগের আট জেলায় ৫০ হাজার ঈদগাহ মাঠে পবিত্র ঈদ-উল আজহার নামাজ অনুষ্ঠিত হবে। এই অঞ্চলের সব থেকে বড় জামাত অনুষ্ঠিত হবে দিনাজপুরের গোড়াই শহিদ ময়দানে। বিভাগের পবিত্র ঈদ-উল আজহার জামাতের জন্য সব ঈদগাহ মাঠ প্রস্তত করা হয়েছে।রংপুর নগরীর ঈদের প্রধান জামাত হবে কালেক্টরেট ঈদগাহ মাঠে। এখানে এবার এক লাখ মুসুল্লী এক সাথে নামাজ আদায় করবেন। এখানে বিভাগের সকল প্রশাসনিক প্রধান ও সকল স্থরের ভিআইপি এবং জনসাধারন নামাজে অংশ নেবেন।
রংপুর সিটি করপোরেশন ও ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানিয়েছে, প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। তবে বৈরী আবহাওয়া দেখা দিলে কালেক্টরেট ঈদগাহ মাঠের পরিবর্তে রংপুর জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে সকাল ৯টায় জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও ঈদের দিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ঈদগাহ মাঠ ও মসজিদে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।
দেখা গেছে, মাঠ সাজানোর পাশাপাশি মাঠের প্রবেশ মুখে তৈরি করা হয়েছে তোরণ এবং ভিতরে টাঙানো হচ্ছে সামিয়ানা। এছাড়াও পাড়া-মহল্লার ঈদগাহ মাঠ ও মসজিদের প্রবেশ মুখেও নির্মাণ করা হচ্ছে তোরণ।
রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু জানান, এবার কালেক্টরেট ঈদগাহ মাঠে এক লাখ মুসুল্লির এক সাথে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে।তিনি সঠিক সময়ে ঈদগাহ মাঠে আসার আহ্বান জানিয়ে বলেন, আমরা কুরবানির বর্জকে ২৪ ঘণ্টার মধ্যে নগরী থেকে নি¯কাশন করতে চাই। সেজন্য প্রয়োজনীয় জনবল এবং পরিবহন প্রস্তত করা হয়েছে। তিনি নগরবাসীকে নির্ধারিত স্থানে কুরবানির পশু জবেহ এবং বর্জ ফেলার আহ্বান জানান।
রংপুর রেঞ্জের বিদায়ী ডিআইজি দেবদাস ভট্রাচার্য়্য জানান, ঈদ জামাত ও ছুটিকে নির্বিঘœ করতে আইন শৃঙ্খলা বাহিনীকে বিশেষ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।
রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা জানান, এবার রংপুর বিভাগের আট জেলায় ৫০ হাজার ঈদগাহ মাঠে পবিত্র ঈদ-উল আজহার নামাজ অনুষ্ঠিত হবে। এই অঞ্চলের সব থেকে বড় জামাত অনুষ্ঠিত হবে দিনাজপুরের গোড়াই শহিদ ময়দানে। এছাড়াও গঙ্গাচড়ার তালুকহাবু ৫৭ জামাত ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে প্রায় দেড় লাখ মুসুল্লির নামাজ আদায় করবেন। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
এই বিভাগের আরও খবর