লালমনিরহাট বার্তা
যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ে মতমিনিময় সভা
স্টাফ রিপোর্টারঃ | ২ মার্চ, ২০২২, ৪:৪৪ AM
যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ে মতমিনিময় সভা
ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা (সেল্ফ) কর্মসূচির উদ্যোগে পরিচালিত রাইট হিয়ার রাইট নাউ ২ (আরএইচআরএন ২) প্রকল্পের আওতায় যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার (এসআরএইচআর) বিষয়ে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গত ১ লা মার্চ সকালে আরডিআরএস (হাড়ীভাঙ্গা) এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ব্র্যাক জেলা সমন্বয়কারী আশরাফুল আলম।আমন্ত্রিত অতিথি ছিলেন কালেক্ট্ররেট কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক রাশেদুল আলম প্রামানিক, গিয়াস উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিবুর রহমান, ব্রাকের প্যানেল “ল”ইয়ার আঞ্জুময়ারা শাপলা। স্বাগত বক্তব্য পেশ করেন জেলা ইয়্যুথ মোবিলাইজার দিপাংকর রায়।
প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর মাধুরী সূত্রধর। তিনি প্রকল্পের উদ্দেশ্য, প্রস্তুতিমূলক কাজ, বাস্তবায়নকালীণ কাজ বিষয়ে তুলে ধরেন। পরে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার সম্পর্কে মুক্ত আলোচনা প্রকল্প সম্পর্কে মতবিনিময় এবং পরামর্শ গ্রহণ করা হয়। সেই সাথে ব্র্যাক সেইফ গার্ডিং নীতিমালা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় কিশোর-কিশোরী, তরুণ সমাজ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, অভিভাবকগণ অংশগ্রহণ করেন।
এই বিভাগের আরও খবর