লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে বন্ধ রাস্তা চালুর দাবীতে এলাকাবাসীর মানববন্ধন
স্টাফ রিপোর্টারঃ | ১২ সেপ, ২০২২, ১০:১৭ AM
লালমনিরহাটে বন্ধ রাস্তা চালুর দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

বিমান বাহিনী লালমনিরহাট ইউনিট এর রানওয়ের পাশ দিয়ে চলাচলে নিষেধের প্রতিবাদ ও বাইপাস কাঁচা রাস্তাটি পাকাকরনের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকার সাধারন নারী মানুষ।

সোমবার বেলা ১১টায় বিমান বাহিনীর রানওয়ের পশ্চিম পাড়ে বসবাসরত কয়েকশত নারী পুরুষ মিছিল নিয়ে রংপুর - লালমনিরহাট মহাসড়ক হয়ে শহরের মিশনমোড় গোল চত্বরে মানববন্ধনে মিলিত হয়। সেখানে স্থানীয় নেতৃবৃন্দ ও সাধারন মানুষ বক্তব্য দেন। বক্তারা বলেন, বিমান বাহিনীর ওসি কর্তৃক রানওয়ে ও তাদের চলাচলের পূর্বপাশের কাচা রাস্তাটি বন্ধ করে দেয়ায় চরম ভোগান্তুিতে পড়েছে হারাটী ও মহেন্দ্রনগর ইউনিয়নের প্রায় ২০হাজার মানুষ। এ ব্যাপারে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন দিয়ে কোন প্রতিকার না পেয়ে তারা রাজপথে নেমেছেন বলে অভিযোগ করেন।

আগামী পনেরো দিনের মধ্যে রাস্তাটি পাকাকরণ করে দেয়া না হলে রাজপথ অবরোধ করে দাবী আদায় করবে বলেওন হুশিয়ারী জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্যে নুরনাহার বেগম নামের এক নারী জানান, তার দুজন প্রতিবন্ধী ছেলে ট্রাইসাইকেলে করে রানওয়ের পাশ দিয়ে চলাচল করতো। কিন্তু গত কিছু দিন থেকে বিমান বাহিনীর এমওডিসি রানওয়ের পাশ দিয়ে তাকে যেতে দেয়নি ফেরত দিয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন, দয়া করে আামাদের রানওয়ের পাশ দিয়ে চলাচল করার সুযোগ দেয়া হয়।

খামার হারাটী এলাকার মহুবর রহমানের

সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, এলাকাবাসী রাকিবুল হাসান সজীব, মিজানুর রহমান মিজান, মোহাম্মদ নওয়াব আলী, নুরুজ্জামান, আব্দুল কাদের, হাফিজুর রহমান, মজিবুর রহমান, মাহাদী, আমেনা বেগম প্রমুখ।

এই বিভাগের আরও খবর