লালমনিরহাট বার্তা
যে কারণে ভারত সফরে পাক ক্রিকেটারদের সঙ্গে স্ত্রীরাও গিয়েছিল
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৪ এপ্রি, ২০২২, ১২:৪০ PM
যে কারণে ভারত সফরে পাক ক্রিকেটারদের সঙ্গে স্ত্রীরাও গিয়েছিল
স্ত্রী সঙ্গে থাকলে স্বামীরা ভুল পথে পা বাড়ায় না, সব ক্ষেত্রে সতর্ক থাকে। এ কথাটা চিরন্তন সত্য। সেটিই পাকিস্তানি ক্রিকেটারদের বেলায় একবার এপ্লাই করে দেখিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। এবং এতে তারা সফলও।
ঘটনাটি ২০১২ সালের ডিসেম্বরে। সেবার ভারতে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে গিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। সেই সফরে পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে তাদের স্ত্রীদেরও পাঠিয়েছিল পিসিবি। সাধারণত ভারত সফরে গেলে কোনো না কোনো বিতর্কে জড়ান পাক ক্রিকেটাররা। সেই বিতর্ক এড়ানোর উদ্দেশেই এমন সিদ্ধান্ত।
ওই সময় পিসিবির চেয়ারম্যান ছিলেন জাকা আশরাফ। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। জাকা আশরাফ বলেন, ‘আমার সময়ে দল যখন ভারত সফরে গিয়েছিল, তখন আমি খেলোয়াড়দের বলেছিলাম যে, তাদের স্ত্রীরাও সঙ্গে যাবে। কোনো বিতর্ক যেন না হয়, সে জন্যই এ সিদ্ধান্ত নেওয়া। খেলোয়াড়দের নিয়ন্ত্রণে রাখতে স্ত্রীদের পাঠানো হয়।’
ওই সফরে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান এবং টি–টোয়েন্টি সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়। তখন সবাই ব্যাপারটিতে ইতিবাচকভাবে নিয়েছিল জানিয়ে পিসিবির সাবেক এই বস বলেন, ‘সবাই বিষয়টি ভালোভাবে নিয়েছিল, শৃঙ্খলাবদ্ধ ছিল তারা। পাকিস্তান দল যত বারই ভারত সফরে গিয়েছে, ফাঁদ পেতে খেলোয়াড় ও দেশের সুনাম ক্ষুণ্ন করার চেষ্টা করেছে বিভিন্ন মহল। সেবার এচা এড়ানো সম্ভব হয়।’(সূত্র: ইত্তেফাক)
এই বিভাগের আরও খবর