লালমনিরহাট বার্তা
বৃদ্ধা শাশুড়িকে মারধর ভিডিও ভাইরাল পুত্রবধূ গ্রেপ্তার
স্টাফ রিপোর্টারঃ | ১৭ সেপ্টেম্বর, ২০২২ ১২:৪৪ PM
বৃদ্ধা শাশুড়িকে মারধর ভিডিও ভাইরাল পুত্রবধূ গ্রেপ্তার

রংপুরের কাউনিয়ার এ নিভৃতপল্লীতে পারিবারিক কলহের জেরে আয়শা বেগম (৬০) নামে এক বৃদ্ধা শাশুড়িকে অমানবিক নির্যাতন করেছেন পুত্র বধূ এমন একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ায় অভিযুক্ত পুত্রবধূ রতœা বেগমকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে তাকে নিজ বাড়ি থেকে পুত্রবধূ রতœা বেগমকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুত্রে জানাগেছে, গত বৃহস্পতিবার সকালে কাউনিয়া উপজেলার বালাপাা ইউনিয়নের হরিচরণ লস্কর মাঠের পাড় গ্রামে পুত্র বধূর নির্যাতনের শিকার হন শাশুড়ি। নির্যাতনের শিকার বৃদ্ধা আয়শা বেগম মৃত আব্দুল সিদ্দিকের স্ত্রী। শুক্রবার তাকে আহত অবস্থায় কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।ভাইরাল হওয়া এক মিনিট ছয় সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, গ্রামের কোনো একটি রাস্তায় ফেলে এক বৃদ্ধাকে মারধর করছেন আরেক নারী। বৃদ্ধা নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলেও অনেক মানুষ আশপাশে দাঁড়িয়ে দেখছিলেন। কখনো হাত দিয়ে, আবার কখনো পা দিয়ে মুখে মাথায় মারতে থাকে পুত্র বধু। একজন বয়স্ক পুরুষ এসে তাদের আলাদা করার চেষ্টা করেন। কিন্তু ওই নারী ক্ষিপ্ত হয়ে আবারো বৃদ্ধাকে স্যান্ডেল দিয়ে পেটাতে থাকেন। বৃদ্ধা নিজেকে বাঁচাতে নির্যাতনকারীর চুল টেনে ধরে। ভিডিওতে দুজনকেই এক পর্যায়ে পাল্টা-পাল্টি চুল নিয়ে টানাটানি করতে দেখা গেছে।

এ ব্যাপারে বালাপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য হায়দার আলী জানান, আয়েশা বেগমের এক ছেলে ও এক মেয়ে। মেয়ের বিয়ে দিয়েছেন। এরপর তিনি স্বামীর বাড়িতে একা বসবাস করতেন।ছেলে আশরাফুল ইসলাম (৩০) তার স্ত্রীসহ পাশে আলাদা বাড়িতে থাকতেন। আশরাফুল ঠিকমতো কাজকর্ম করতেন না।বৃদ্ধার ছেলে কাউকে কিছু না বলে তিনি ঢাকায় চলে যায়। এ নিয়ে শাশুড়িকে সন্দেহ করে বৃহস্পতিবার সকালে তার বাড়িতে গিয়ে রতœা তার স্বামীর খোঁজ চায়।একপর্যয়ে রতœা তার শাশুড়িকে অশালীন ভাষায় গালিগালাজ শুরু করে।বৃদ্ধা শাশুড়ি প্রতিবাদ করলে তাকে বাড়ি থেকে টেনে বের করে রাস্তায় ফেলে প্রকাশ্যে নির্যাতন করে।এ সময় কেউ একজন সেটির ভিডিও ধারণ করেন। পরে শুক্রবার বিকেলে তা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে রাষ্ট্র হয়েপড়ে।তিনি জানান, বিষয়টি জানার পর রাত ৯টার দিকে ওই বৃদ্ধাকে নিয়ে থানায় অভিযোগ দেওয়া হয়। পুলিশ তার পুত্রবধূ রতœাকে গ্রেপ্তার করে।

এই বিভাগের আরও খবর