লালমনিরহাট বার্তা
ই-কমার্সের জন্য নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে ডাকঘর: মোস্তাফা জব্বার
বার্তা অনলাইন ডেস্কঃ | ৮ অক্টোবর, ২০২২ ১২:০৪ PM
ই-কমার্সের জন্য নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে ডাকঘর: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, চিঠিপত্রের যুগ শেষ হওয়ায় দুর্দশাগ্রস্থ ডাক সার্ভিসকে একটা ভালো অবস্থানে নিয়ে যাওয়া আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ছিলো। আমরা ইতোমধ্যে সেটা অনেকটা পেরেছি। ই-কমার্সের জন্য ডাকঘর এখন একটা নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

৯ অক্টোবর বিশ্ব ডাক দিবস উপলক্ষে শনিবার (৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন তিনি। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘পোস্ট ফর প্লানেট’।

মোস্তাফা জব্বার বলেন, দেশের ডাকঘরগুলোর আধুনিকায়নে সরকারের মহাপরিকল্পনা গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ডিজিটাল যুগের উপযোগী ডাক ব্যবস্থা প্রতিষ্ঠায় আমরা ডাকঘর ডিজিটাইজেশনের পথ নকশা তৈরি করছি। খুব শিগগিরই তা বাস্তবায়ন শুরু হবে। ইতোমধ্যে ১৪টি শর্টিং সেন্টার নির্মাণ ও ডিজিটাইজ করা হচ্ছে।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, দেশব্যাপী ডাকঘরের যে বিশাল অবকাঠামো ও জনবল আছে, তা দেশের অন্য যে কোনো প্রতিষ্ঠানের নেই। হিমায়িত খাবার থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় পণ্য দুর্গম-প্রত্যন্ত এলাকায় ক্রেতার হাতে পৌঁছে দিতে এবং তাদের পণ্য আনতে ডাকঘরের বিকল্প নেই। করোনাকালে কৃষকের উৎপাদিত নানা পণ্য পরিবহন থেকে শুরু করে চিকিৎসা সরঞ্জাম দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিতে ডাক সেবার অবদানও তুলে ধরেন মোস্তাফা জব্বার।

এই বিভাগের আরও খবর