লালমনিরহাট বার্তা
মেসি ছাড়া আর্জেন্টিনার কী দাম আছে!
বার্তা অনলাইন ডেস্কঃ | ২১ নভেম্বর, ২০২২ ৫:২৮ AM
মেসি ছাড়া আর্জেন্টিনার কী দাম আছে!

এটাই কি মেসির শেষ বিশ্বকাপ। এই কথা শুনতে শুনতে বিরক্ত মেসি। সেদিকে কান দিতে রাজি না লিওনেল মেসি। তবে কোচ স্কালোনি এসব কথা নিয়ে ভাবছেন না।

তার ভাবনায় কীভাবে মেসির কাছ থেকে সেরাটা আদায় করে নেওয়া যায়। মেসি দলের সঙ্গেই আছেন। কিন্তু বিশ্বকাপের আগে সতীর্থদের সঙ্গে অনুশীলনে তাকে দেখা যাচ্ছিল না। দোহায় বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠে আর্জেন্টিনার অনুশীলন। সবাই একসঙ্গে অনুশীলনে। মেসিকে দেখা যাচ্ছিল না। কপালে চিন্তার ভাঁজ। এগিয়ে এলেন হেড কোচ লিওনেল স্কালোনি। জানা গেল মেসি আলাদা অনুশীলন করছেন। কোচের নির্দেশে একা অনুশীলন করছেন দলের অধিনায়ক। এখানেও নাকি ইনজুরি ভয় ছড়িয়েছে। একই সঙ্গে দিয়েগো মারাদোনার কীর্তি ছোঁয়ার তাগিদও যে তাড়া করে বেড়াচ্ছে। যুক্তরাষ্ট্র বিশ্বকাপেও অনেক বারই দেখা গেছে আর্জেন্টিনার ফুটবলাররা অনুশীলনে আর মারাদোনা একা আলাদা অনুশীলন করছেন।

মেসিকে আলাদা রাখার আরো কারণ রয়েছে। পিএসজির জার্সি গায়ে চাপিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সময় অ্যাচিলিসে চোট পেয়েছিলেন মেসি। সেই চোট নাকি তিনি এখনো সারিয়ে উঠতে পারেননি। এরমধ্যে এটাই তার শেষ বিশ্বকাপ। ফুটবল আইডল মারাদোনার কীর্তি ছোঁয়ার এটাই তার কাছে শেষ সুযোগ। এমন অবস্থায় ‘এলএমটেন’ ও আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্ট একেবারেই ঝুঁকি নিতে চায় না। বিপক্ষ দলগুলোর একের পর এক তারকা চোটের তালিকায় নাম লিখিয়ে ফুটবলযুদ্ধ থেকে ছিটকে যাচ্ছেন। তালিকায় করিম বেঞ্জেমা, এনগোলো কন্তে পল পগবার ফ্রান্সের তিন তারকার নাম রয়েছে। এমনকি নিজের দলের দুই ফুটবলারকে ইতিমধ্যেই হারিয়েছেন মেসি। নিকো গনজালেস ও জোয়াকুইন কোরেয়া চোট পেয়ে আগেই ছিটকে গিয়েছেন। তাই সাতপাঁচ ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টিনার মহাতারকা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, শুক্রবার মেসি শুরুতে মাঠে না নামলেও তার প্রস্তুতির কোনো ফাঁক ছিল না। সময় কাটিয়েছিলেন জিমে। সঙ্গে ছিলেন রদ্রিগো ডি পল, লেন্দ্রো পারেডেস, অ্যাঞ্জেল ডি মারিয়া এবং নিকোলাস ওটামেন্ডি। শুক্রবার কাতার বিশ্ববিদ্যালয়ে আর্জেন্টিনার অনুশীলন দেখতে প্রায় ৫০০ সংবাদকর্মী গিয়েছিলেন। সবাই চলে যাওয়ার পর জিম থেকে বেরিয়ে আসেন মেসিসহ পাঁচ জন।

মাঠে দলে অন্যদের সঙ্গে অনুশীলনে নামেন। পরদিন শনিবারও একই ঘটনা। এবারও প্রথম ১৫ মিনিটের অনুশীলনে নেই মেসি। পরে ফিজিক্যাল ট্রেইনারের সঙ্গে মাঠে নামছেন মেসি। মেসিকে দেখে সবার মুখে হাসি ফুটল। যেন মেসি ছাড়া আর্জেন্টিনার কী দাম আছে!সূত্রঃ ইত্তেফাক  

এই বিভাগের আরও খবর