লালমনিরহাট বার্তা
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে শুরু শ্রীলংকার
বার্তা অনলাইন ডেস্কঃ | ৪ সেপ্টেম্বর, ২০২১ ৬:২৫ AM
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে শুরু শ্রীলংকার
ওপেনার আবিস্কা ফার্নান্দোর সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো স্বাগতিক শ্রীলংকা। গতরাতে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলংকা ১৪ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। এতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লংকানরা।
কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে দলকে ৫৭ রান উপহার দেন দুই ওপেনার ফার্নান্দো ও মিনোদ ভানুকা। ২৭ রান করে ভানুকা থামলেও, নিজের ইনিংস বড় করেছেন ফার্নান্দো। তৃতীয় উইকেটে ধনাঞ্জয়া ডি সিলভার সাথে ৭৯ ও চতুর্থ উইকেটে চারিথ আসালঙ্কার সাথে ৯৭ রানের জুটি গড়েন ফার্নান্দো।
ডি সিলভা ৪৪ ও আসালঙ্কা ৭২ রান করে আউট হন। তবে ২৪ ম্যাচের ওয়ানডে তৃতীয় সেঞ্চুরি তুলে নেন ফার্নান্দো। ইনিংসের ৪৩তম ওভারে আউট হওয়ার আগে ১১৫ বলে ১০টি চার ও ২টি ছক্কায় ১১৮ রান করেন ফার্নান্দো। ফলে ৫০ ওভারে ৯ উইকেটে ৩০০ রানের বড় সংগ্রহ পায় শ্রীলংকা। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ও কেশব মহারাজ ২টি করে উইকেট নেন।
রান তাড়া করতে নেমে ভালো জবাব দিচ্ছিলো দক্ষিণ আফ্রিকা। ৩১ ওভার শেষে ২ উইকেটে ১৬৬ রান। ৪৫ ওভার শেষে ৩ উইকেটে ২৫৩ রান তুলে প্রোটিয়ারা। ৭ উইকেট হাতে নিয়ে শেষ ৩০ বলে ৪৮ রান প্রয়োজন ছিলো দক্ষিণ আফ্রিকার।
কিন্তু শেষ ৩০ বলে ৩৩ রানের বেশি করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৬ রান করে ম্যাচ হাতে প্রোটিয়ারা। ওপেনার আইডেন মার্করাম ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। ৯০ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৯৬ রান করেন মার্করাম। রাসি ভ্যান ডার ডুসেন ৫৯ ও অধিনায়ক তেম্বা বাভুমা ৩৮ রান করেন। ম্যাচ সেরা হন শ্রীলংকার ফার্নান্দো।
একই ভেন্যুতে আগামীকাল অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।
আইসিসি বিশ্বকাপ সুপার লিগে তৃতীয় জয় শ্রীলংকার। ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে তারা। আর ৭ ম্যাচে ২ জয় ও ৪ হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে দক্ষিণ আফ্রিকা।
এই বিভাগের আরও খবর