লালমনিরহাট বার্তা
রংপুরের তিন রোভার স্কাউটের পায়ে হেঁটে ১৫০কি.মি পথ অতিক্রম
রংপুর অফিস | ২ ডিসেম্বর, ২০২১ ১১:৩২ AM
রংপুরের তিন রোভার স্কাউটের পায়ে হেঁটে ১৫০কি.মি পথ অতিক্রম
বাংলাদেশ স্কাউটস রোভার শাখার সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষে রোভার স্কাউট প্রোগ্রাম অনুযায়ী রংপুর জেলা রোভার স্কাউটের রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার স্কাউট গ্রুপের সেরা স্তরের তিনজন রোভার স্কাউট সদস্য রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট- ক ইউনিট শহিদুল ইসলাম জীবন, সিনয়র রোভার মেট- খ ইউনিট মোঃ কামরুল ইসলাম খান ও রোভার মেট-খ ইউনিট মোঃ রাকিবুল ইসলাম রুম্মান রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাস থেকে ভজনপুর সেতু তেঁতুলিয়া পঞ্চগড় পর্যন্ত ১৫০ কি.মি পথ পাঁয়ে হেটে ভ্রমনের উদ্দেশ্যে আজ ০২ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৬টায় পদযাত্রা শুরু করেছে।
পদযাত্রাকারী রোভার স্কাউট সদস্যরা জানায় “প্রজন্মের দীক্ষা- কারিগরি শিক্ষা, পলিথিনের সর্বগ্রাস-পরিবেশের সর্বনাশ, করোনা শেষ হবার নয়-সচেতনতায় সুরক্ষা হয়” এই তিনটি থীম নিয়ে তারা পদযাত্রা করছে।
যাত্রা পথে তারা জনগনকে এসব বিষয়ে সচেতন করবে। তাদের এই পরিভ্রমণ কার্যক্রম রুট ও প্লান অনুযায়ী আগামি ৬ ডিসেম্বর ভজনপুর সেতু তেঁতুলিয়া পঞ্চগড়ে গিয়ে শেষ হবে।
এর আগে রংপুর জেলা রোভার স্কাউটের সম্পাদক ও রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার মহাদেব কুমার গুণের নেতৃত্বে পদযাত্রাকারী এই তিন রোভার স্কাউট সদস্য ১ডিসেম্বর পায়ে হেঁটে ১৫০কি.মি পরিভ্রমণের বিষয়াদি সম্পর্কে অবহিতকরণ সহ সৌজন্য সাক্ষাৎ করেন রংপুর জেলা রোভারের সহ-সভাপতি ও রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিট), রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ও গ্রুপের সভাপতি সহ বাংলাদেশ স্কাউটস রংপুর জেলা রোভারের কমিশনার প্রফেসর ড. মোছাঃ আরেফিনা বেগম এর সাথে।
এই বিভাগের আরও খবর