লালমনিরহাট বার্তা
বাংলাদেশের টি-টোয়েন্টিতে স্কোয়াডে নেই চার সিনিয়র
বার্তা ডেস্কঃ | ৩০ জুলাই, ২০২২ ৬:৩৬ AM
বাংলাদেশের  টি-টোয়েন্টিতে স্কোয়াডে নেই চার সিনিয়র
বাংলাদেশ ক্রিকেটের আজ নতুন যুগের সূচনা হতে যাচ্ছে । এই প্রথম স্কোয়াডে নেই চার সিনিয়র সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বিকেল ৫টায় হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম টি-টোয়েন্টিতে লড়াইয়ে নামবে দুই দল।
বাংলাদেশ জাতীয় দলকে প্রথমবারের মতো নেতৃত্ব দেবেন উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান। তার এই দলটিতে তারণ্যের ছড়াছড়ি। ৫-৬ বছর ধরে খেলছেন এমন অভিজ্ঞ কেবল মুস্তাফিজুর রহমান ও লিটন দাস। তাসকিন আহমেদের অভিষেক ২০১৪ সালে হলেও তিনি মাঝখানে প্রায় তিন বছর দলের বাইরে ছিলেন। বাকিদের অভিজ্ঞতা ২-৩ বছর।

এর বাইরে অভিষেকের অপেক্ষায় আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য পারভেজ হোসেন ইমন। তার আজ অভিষেক হওয়ার সম্ভাবনা প্রবল। এমনটা হলে লিটন দাসের সঙ্গে তাকে ওপেনিং করতে দেখা যাবে। তিন ও চার নম্বরে খেলবেন এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্ত। যদিও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শান্তর ব্যাটিং গড় ভালো নয়। তবে কোচের ফেবারিট হওয়ায় তার একাদশে থাকা একপ্রকার নিশ্চিত। এর পরের পজিশনগুলো মোটামুটি নির্ধারিত। পাঁচে আফিফ, ছয়ে সোহান, সাতে মোসাদ্দেক হোসেন সৈকত, আটে শেখ মেহেদী হাসান ও নয় নম্বরে নাসুম আহমেদ।

বাকি দুটি পজিশনে শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানের খেলার সম্ভাবনাই বেশি। টি-টোয়েন্টি হওয়ায় তাসকিন আহমেদের খেলার সম্ভাবনা কম। আর যদি তিন পেসার খেলানো হয়, সেক্ষেত্রে বাদ পরতে হবে মোসাদ্দেককে। তবে দলে কোনো সিনিয়র না থাকায় মনে হয় না একজন ব্যাটার কম খেলানোর রিস্ক নেবে টিম ম্যানেজম্যান্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

লিটন দাস, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটকিপার), মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
এই বিভাগের আরও খবর