লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে তিনবিঘা এক্সপ্রেস ট্রেন চালু দাবীতে মানবন্ধন ও স্মারকলিপি পেশ
স্টাফ রিপোর্টার | ২৮ মে, ২০২৩, ৯:২৬ AM
লালমনিরহাটে তিনবিঘা এক্সপ্রেস ট্রেন চালু দাবীতে মানবন্ধন ও স্মারকলিপি পেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত তিনবিঘা এক্সপ্রেস চালুর দাবীতে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজারের কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন ও স্বারকলিপি পেশ করা হয়। আজ ২৮ মে সকালে লালমনিরহাট জেলা সমিতি, ঢাকা এর আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সমিতির সভাপতি শফিউল আলম, লালমনিরহাট বার্তা পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার এসএম শফিকুল ইসলাম কানু, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শওকত হোসেন আহমেদ, লালমনিরহাট জেলা আর্থ-সামাজিক উন্নয়ন মঞ্চ এর আহবায়ক ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ন-সম্পাদক আরিফ আলী প্রমুখ। পরে নেতৃবৃন্দ লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজার আব্দুস সামাদ এর নিকট রেলমন্ত্রী বরাবরে লেখা স্বারকলিপি প্রদান করেন।

স্বারকলিপিতে উল্লেখ্য করা হয় যে, ২০১১ সালে প্রধানমন্ত্রী বহুল আলোচিত তিনবিঘা কড়িডোর উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে পাটগ্রামের এক বিশাল জনসভায় তিনবিঘা এক্সপ্রেস ট্রেন চালুর ঘোষণা দেন। কিন্তু এক যুগ অতিক্রম হওয়ার পরেও তিনবিঘা এক্সপ্রেস ট্রেনটি চালু না হওয়ায় লালমনিরহাটের মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তাছাড়াও স্বারকলিপিতে উল্লেখ করা হয় যে, জেলাবাসীর ঢাকা যাতায়াতের একমাত্র লালমনি এক্সপ্রেস ট্রেনটির প্রারম্ভিক স্থান জেলা শহরে হওয়ায়, জেলার অবশিষ্ট চারটি উপজেলার (আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম) মানুষজন ঢাকা যাতায়াতের সুবিধা থেকে সম্পূর্ণরূপে বঞ্চিত। একারণে বুড়িমারী থেকে এই ট্রেনটি চালু করানোর দাবি জানানো হয়।

একই দিন দুপুরে লালমনিরহাট জেলা সমিতি ঢাকা এর নেতৃবৃন্দ স্থানীয় সুধীবৃন্দের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর বরাবরে লেখা স্বারকালপি জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ্ এর নিকট প্রদান করেন।

এই বিভাগের আরও খবর