লালমনিরহাট বার্তা
ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৬ হাজার টাকা জরিমানা
স্টাফ রিপোর্টারঃ | ৩০ জুল, ২০২২, ১:৪৪ PM
ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৬ হাজার টাকা জরিমানা
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক এ.এস.এম মাসুম-উদ-দৌলার নেতৃত্বে ৩০ জুলাই সদর উপজেলার দুরাকুঠি হাটে ও শহরের খোঁচাবাড়ীতে পৃথক কয়েকটি অভিযান চালিয়ে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
সদর উপজেলা দুরাকুঠি হাটে গরুর দালাল ফজর আলী ইজারাদারের যোগসাজসে গরু বিক্রির সময় ক্রেতা ও বিক্রেতাদের কাছ থেকে জোর পূর্বক খাজনা আদায় করতে সাহায্য করার অভিযোগে ১ হাজার টাকা জরিমানা করা হয়। সে গরু প্রতি ক্রেতার নিকট থেকে ৩শত টাকা ও বিক্রেতার কাছ থেকে ১শত২০ টাকা খাজনা অবৈধভাবে গ্রহণ করতে সহায়তা করে।
দুরাকুটি হাটের জামাল ষ্টোর এর বৈধ লাইসেন্স নেই, ওজনে কারচুপির দরুন ২হাজার টাকা ও একই হাটের এবি ষ্টোরে মূল্যে তালিকা না থাকায়, অতিরিক্ত মূল্যে পণ্যসামগ্রী বিক্রয়ের অভিযোগে ১ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়াও জেলা শহরের খোঁচাবাড়ীতে আমেনা চাউল কলের লাইসেন্স হালনাগাদ নেই এবং অস্বাস্থ্যকর পরিবেশে চাল উৎপাদন ও সংরক্ষণ করার অভিযোগে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
উল্লেখ্য, বছরের পর বছর যুগের পর যুগ ধরে জেলার প্রতিটি গরু, ছাগলের হাটবাজারে ইজারাদারেরা ক্রেতা ও বিক্রেতার নিকট থেকে জোর পূর্বক অতিরিক্ত খাজনা আদায় করে আসছে। অধিকাংশ হাট বাজারে টোল রেট লটকানো নেই। কিছু সংখ্যক হাট বাজারে টোল রেট থাকলেও তা দৃশ্যমান স্থানে নেই। এইবারে কোরবানী ঈদে ইজারাদারেরা গরু ছাগলের হাট-বাজারে ক্রেতা ও বিক্রেতার নিকট থেকে মাত্রাতিরিক্ত খাজনা আদায় করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
এই বিভাগের আরও খবর