লালমনিরহাট বার্তা
অবৈধভাবে পাথর উত্তোলন মেশিন জব্দ, ৮ জনের বিরুদ্ধে মামলা
স্টাফ রিপোর্টারঃ | ৭ এপ্রি, ২০২২, ১:৫৮ PM
অবৈধভাবে পাথর উত্তোলন মেশিন জব্দ, ৮ জনের বিরুদ্ধে মামলা
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ধরলা নদী হতে অবৈধভাবে পাথর ও বালু উত্তোলনের সময় উত্তোলনের সরঞ্জাম জব্দ ও উত্তোলনে জড়িত আট জনের বিরুদ্ধে মামলা করেছে পাটগ্রাম থানা পুলিশ। পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বৃহস্পতিবার (০৭ এপ্রিল) দুপুরে বালু ও পাথর উত্তোলনে জড়িত আট জনের বিরুদ্ধে মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন।
থানা পুলিশ জানায়, গত মঙলবার রাত ১ টা দিকে ওই উপজেলার পাটগ্রাম ইউনিয়নের ধবলসতি গ্রামের মাসানটারী এলাকা হয়ে প্রবাহিত ধরলা নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের খবর পায় পুলিশ। এ সময় থানা পুলিশের একটি দল উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলমের নের্তৃত্বে রাতভর অভিযান পরিচালনা করে। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে উত্তোলনকারীরা পালিয়ে যায়। এ সময় নদীর গভীর তলদেশ থেকে পাথর ও বালু উত্তোলনে ব্যবহৃত শ্যালো মেশিন ৩ টা, প্লাস্টিকের পাইপ, টিন ও প্লাস্টিকের ড্রাম, পাথর ছাকনি এবং উত্তোলনকৃত বালু, পাথরসহ প্রায় ১ লাখ ৬৪ হাজার ৫ শ টাকার মালামাল জব্দ করা হয়। এ ঘটনায় পাটগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলায় আটজনকে আসামী করা হয়। আসামীরা হলেন- পাটগ্রাম ইউনিয়নের ধবলসতি গ্রামের মাসানটারী এলাকার ফরিদুল ইসলাম, ফারুক হোসেন, শাহিনুর ইসলাম শাহিন, আলম মিয়া, মমিনুর রহমান, সাহিদুল ইসলাম, একই ইউনিয়ন ও গ্রামের পেদিরবাড়ী এলাকার ফিরোজ ইসলাম, বুড়িমারী ইউনিয়নের উফারামারা গ্রামের বেলতলী এলাকার হাসান আলী।
পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ‘গভীর রাতে দীর্ঘদিন থেকে ধরলা নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করে নদীর গতিপথ পরিবর্তন, ভাঙন ও পরিবেশের ক্ষতি করছে আসামীরা। এ কারণে থানা পুলিশ অভিযান চালিয়ে উত্তোলনে ব্যবহৃত জিনিসপত্র, মেশিন জব্দ করে। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা করা হয়েছে। জব্দকৃত মালামাল থানা হেফাজতে রয়েছে। আসামীদের ধরতে জোর প্রচেষ্টা চলছে।’
এই বিভাগের আরও খবর