লালমনিরহাট বার্তা
সম্পাদকের মায়ের ২২ তম মৃত্যু বার্ষিকী পালিত
স্টাফ রিপোর্টারঃ | ২৬ জুন, ২০২২ ৩:৪৬ PM
সম্পাদকের মায়ের ২২ তম মৃত্যু বার্ষিকী পালিত
আজ ২৬ জুন লালমনিরহাট বার্তা পত্রিকা সম্পাদকের মা মেহেরুন নেসার ২২তম মৃত্যু বার্ষিকী পালিত হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে কালীগঞ্জ উপজেলা গোড়ল ইউনিয়নের মালগাড়া গ্রামে কোরআন খতম, মিলাদ, বিশেষ মোনাজাত ও কবর জিয়ারত অনুষ্ঠিত হয়।
এতে এলাকার প্রাক্তণ ইউপি সদস্য প্রবীণ ব্যক্তি রমজান আলী, মরহুমার পুত্র গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু, উত্তর বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ ড. মনওয়ারুল ইসলাম, লোহাকুচি হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাহমুদুল ইসলামসহ অন্যান্য পুত্রগণ ও কণ্যাদ্বয়, পুত্রবধু, জামাতা, নাতি-নাতনী, আত্মীয়-স্বজন, এলাকার মুরুব্বি, মসজিদের ইমাম, হাফেজ ও মাদরাসার শিক্ষার্থী এবং আমন্ত্রিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মরহুমার স্বামী মরহুম অলিউদ্দিন আহমেদ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, পাকিস্তান আমলে কালীগঞ্জ থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, ১৯৫৬ সালে গোড়ল ইউনিয়ন পরিষদের প্রেসিডেন্ট, লোহাকুচি জুনিয়র হাই স্কুলের অন্যতম প্রতিষ্ঠাতা ও সমাজসেবী।
মহহুম অলিউদ্দিন আহমেদ আয়ুববিরোধী আন্দোলনে অংশ গ্রহণ ও আওয়ামী লীগের রাজনীতির সাথে সংশ্লিষ্ট থাকায় ১৯৬৫ সালে পাকিস্তানের পাবলিক সেফটি অডিন্যান্স (জন নিরাপত্তা অধ্যাদেশে) গ্রেফতার হয়ে সু-দীর্ঘ দিন কারাবরণ করেছিলেন।
এই বিভাগের আরও খবর