লালমনিরহাট বার্তা
খবর প্রকাশের পর আদিতমারী উপজেলা প্রকৌশলীকে শোকজ
সুলতান হোসেন | ১১ অক্টো, ২০২১, ১১:২১ AM
খবর প্রকাশের পর আদিতমারী  উপজেলা প্রকৌশলীকে শোকজ
লালমনিরহাটের আদিতমারী উপজেলা প্রকৌশলী সোহেল রানাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খাঁন।
এর আগে রবিবার (১০ অক্টোবর) লালমনিরহাট বার্তার অনলাইন ভার্সনে" কাজ শুরুর আগেই জামানতের টাকা উত্তোলনের অভিযোগ" শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেন। সংবাদ প্রকাশের পর পরই ওই দিনই লালমনিরহাটএলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খাঁন স্বাক্ষরিত এক পত্রে আদিতমারী উপজেলা প্রকৌশলী সোহেল রানাকে আগামী ৩ দিনের মধ্যে ৩টি বিদ্যালয়ের কাজ শুরু না করেও পারফরমেন্স সিকিউরিটি কেন ফেরত দেয়া হয়েছে তা লিখিতভাবে জানাতে বলা হয়েছে।
কারণ দর্শানোর (শোকজ) অনুলিপি প্রধান প্রকৌশলী এলজিইডির সদর দপ্তর ঢাকা-১২০৭ সহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে। (যার স্মারক নং-১৯৬১,তারিখ-১০/১০/২০২১ ইং)।

শোকজ পত্রে উল্লেখ করা হয়েছে, সরকারী প্রাথমিক বিদ্যালয় নির্মাণ/পুনঃনির্মাণ কাজ শুরু না করে এবং কাজের সময়সীমা অতিবাহিত হলেও সংশ্লিষ্ট ঠিকাদারকে "পারফরমেন্স সিকিউররিটি" ফেরত প্রদান করা হয়েছে। বিষয়টি নিম্নস্বাক্ষরকারী অবহিত হয়েছেন। পত্রে আরো উল্লেখ করা হয়েছে,এমন কর্মকান্ড ঠিকাচুক্তি সম্পুন্ন পরিপন্থি এবং আপনার (উপজেলা প্রকৌশলী) অদক্ষতা প্রমাণ করে। বিদ্যালয় ৩টির কাজ কেন শুরু না করে পারফরমেন্স সিকিউরিটি ফেরত দেয়া হয়েছে তার সুস্পষ্ট জবাব ৩দিনের মধ্যে দিতে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, লালমনিরহাটের আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চন্দনপাঠ বুড়িরদিঘী সরকারী প্রাথমিক বিদ্যালয়, দুর্গাপুর ইউনিয়নের ছাবেরা খাতুন সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দুরাকুটি সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩টির কাজ শুরু না করে সংশ্লিষ্ট ঠিকাদারের কাছ থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে আদিতমারী উপজেলা প্রকৌশলী সোহেল রানা পারফর্মেন্স সিকিউরিটির ৪৬ লাখ টাকা উত্তোলনের সুযোগ করে দেন। বিষয়টি দীর্ঘদিনের হলেও অবশেষে ঘটনাটি জানাজানি হলে পুরো জেলাজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খাঁন উপজেলা প্রকৌশলীকে শোকজের বিষয়টি স্বীকার করে বলেন, ৩ দিনের মধ্যে জবাব দেয়ার জন্য বলা হয়েছে।
এই বিভাগের আরও খবর