লালমনিরহাট বার্তা
সর্বোচ্চ ছয়ের রেকর্ড টি-টোয়েন্টিতে
বার্তা অনলাইন ডেস্কঃ | ২৪ সেপ্টেম্বর, ২০২২ ১:৫১ PM
সর্বোচ্চ ছয়ের রেকর্ড টি-টোয়েন্টিতে

অস্ট্রেলিয়ার সঙ্গে চলমান টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দলকে জেতানোর পথে ভারতের অধিনায়ক রোহিত শর্মা যে ইনিংস্টি খেলেছেন সেটি সাইক্লোনের থেকে কম নয়। ২০ বলে ৪৬ রানের ইনিংসে রোহিত ছক্কা মেরেছেন ৪টি। আর এই চার ছক্কাতেই বিশ্বরেকর্ডও করে ফেলেছেন হিটম্যান রোহিত। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন সর্বোচ্চ ছক্কার মালিক রোহিত শর্মা।

কালকের ম্যাচে মাঠে নামার আগে সর্বোচ্চ ছক্কার তালিকায় নিউজিল্যান্ডের ব্যাটসম্যান মার্টিন গাপটিলের সঙ্গে যৌথভাবে শীর্ষস্থানে ছিলেন রোহিত। কালকের চার ছক্কায় গাপটিলকে ছাড়িয়ে এককভাবে শীর্ষস্থান দখল করলো রোহিত। এতোদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুজনের ছক্কা ছিলো ১৭২টি, কালকের ম্যাচশেষে রোহিতের ছক্কার সংখ্যা দাঁড়িয়েছে ১৭৬টি।

টি-টোয়েন্টিতে ছক্কার হাকানোর তালিকায় রোহিট-গাপটিলের পরেই রয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিস গেইল। তবে গেইল রয়ে গেছেন শীর্ষ দুইজনের অনেক পেছনে। ক্যারিবিয়ান দানবের ছক্কার সংখ্যা ১২৪টি। ১২০টি ছক্কা নিয়ে সাবেক ইংলিশ অধিনায়ক এডউইন মরগান রয়েছেন চতুর্থ স্থানে। অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১১৯টি ছক্কা নিয়ে রয়েছেন পঞ্চম স্থানে।

টি-টোয়েন্টিতে রোহিতের মোট রানের ২৮.৭১ শতাংশই এসেছে ছক্কা থেকে। ৪টি সেঞ্চুরি ও ২৮টি হাফসেঞ্চুরিসহ ১৩৮ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে রাওহিতের রান ৩ হাজার ৬৭৭।

এদিকে, গতরাতে বৃষ্টি কারণে ২০ ওভারের ম্যাচ নেমে আসে ৮ ওভারে। রোহিতের ঝড়ো ব্যাটিংয়ে ৪ বল বাকি থাকতেই অস্ট্রেলিয়ার দেওয়া ৯২ রানের লক্ষ্যে পৌছে যায় ভারত।(সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর