লালমনিরহাট বার্তা
আদিতমারীতে নিষিদ্ধ কারেন্ট ও রিং জাল উদ্ধার
স্টাফ রিপোর্টারঃ | ২ জুল, ২০২২, ১:২৩ PM
আদিতমারীতে নিষিদ্ধ কারেন্ট ও রিং জাল উদ্ধার
লালমনিরহাটের আদিতমারীতে আব্দুল গফফার নামের এক ব্যক্তির গোডাউনে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৪৫০ মিটার রিং জাল জব্দ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জি,আর সারোয়ার। এসময় অবৈধ এসব জাল মজুদ করার দায়ে ওই ব্যক্তির ৫ হাজার টাকা জরিমানা করেন মোবাইল কোর্ট।
শনিবার (২ জুলাই) বিকালে উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশহর এলাকা এ ঘটনা ঘটে।
গোডাউন মালিক আব্দুল গফফার আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশহর এলাকার মৃত সুলতান মিয়ার ছেলে।
উপজেলা মৎস্য অফিস জানান, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জি,আর সারোয়ার এর নেতৃত্বে পলাশী ইউনিয়নের আব্দুল গফফারের গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। এসময় গোডাউনে অবৈধভাবে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৪৫০ মিটার রিং জাল মজুদ করে রাখায় এসব জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল এলাকাবাসীর উপস্থিতিতে বিনষ্ট করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর গোডাউন মালিক আব্দুল গফফারের ৫ হাজার জরিমানা আদায় করা হয়। এসময় উপজেলা মৎস্য অফিসার আসাদুজ্জামান, জেলা পরিষদ সদস্য আবু ইয়াহিয়া, ইউপি সদস্যসহ অনেকেই উপস্থিত ছিলেন।
আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জি,আর সারোয়ার বলেন, এসব অবৈধ কারেন্ট ও রিং জাল বিক্রির নিমিত্তে মজুদ করে রাখা হয়েছিল। পরে খবর পেয়ে এসব জাল উদ্ধার করে বিনষ্ট করার পাশাপাশি গোডাউন মালিককে জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে।
এই বিভাগের আরও খবর