লালমনিরহাট বার্তা
রংপুরের বদরগঞ্জে ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীর সমর্থকদের সঙ্গে অসদাচরণের অভিযোগে এএসআই প্রত্যাহার
রংপুর অফিস | ৩০ ডিসে, ২০২১, ৫:৫৭ AM
রংপুরের বদরগঞ্জে ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীর সমর্থকদের সঙ্গে অসদাচরণের অভিযোগে এএসআই প্রত্যাহার
রংপুরের বদরগঞ্জে ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীর সমর্থকদের সঙ্গে অসদাচরণের অভিযোগে পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) সাইদুল হককে প্রত্যাহার করা হয়েছে।গতকাল বুধবার বিকালে তাকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান।
জানা যায়,গত রোববার অনুষ্ঠিত চতুর্থ ধাপের নির্বাচনে বদরগঞ্জ উপজেলার দামোদরপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী শেখ আবু বক্কর সিদ্দিককে (মোটরসাইকেল) ৮ হাজার ৯১ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ সমর্থিত আজিজুল হক সরকার (নৌকা) আট হাজার ৪৮ তিনি ভোট পেয়েছেন।নির্বাচনে মাত্র ৪৩ ভোটের ব্যবধানে পরাজিত হন আজিজুল হক সরকার। এর পরেই ভোটে কারচুপি করে তাকে পরাজিত করার অভিযোগ তোলেন তিনি ও তার সমর্থকরা।
গতকাল সোমবার দুপুরের দিকে উপজেলার দামোদরপুর ইউনিয়নের মোস্তফাপুর এলাকায় ভোট কেন্দ্রের বাইরে ছাগলকে ঘাস খাওয়ানোর সময় এক কিশোর চারটি ব্যালট পেপার কুড়িয়ে পায়।
এ ঘটনায় আজিজুল হক সরকারের কর্মী ও সমর্থকরা তার বাড়িতে উপস্থিত হয়ে বিক্ষোভ করেন। খবর পেয়ে গত মঙ্গলবার দুপুরে এএসআই সাইদুল ইসলাম পুলিশের পিকআপ ভ্যান নিয়ে ঘটনাস্থলে আসেন। এ সময় তিনি উপস্থিত সাধারণ মানুষের সঙ্গে অসদাচরণ করেন বলে অভিযোগ তোলেন অভিযুক্তরা। একপর্যায়ে পুলিশের গাড়ি আটকে দেন বিক্ষুব্ধ লোকজন। তারা ওই এএসআইয়ের শাস্তিসহ ব্যালট উদ্ধারের ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করেন। বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। ঘটনায় অভিযুক্ত ওই এএসআইকে থানা থেকে প্রত্যাহার করে রংপুর পুলিশ লাইনসে ক্লোজ করা হয়েছে।
বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, কুড়িয়ে পাওয়া ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে।
এই বিভাগের আরও খবর