লালমনিরহাট বার্তা
মিঠাপুকুরে নিরাপদ খাদ্য-বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত
তথ্য বিবরণী | ১০ জুল, ২০২৪, ১২:৪৮ PM
মিঠাপুকুরে নিরাপদ খাদ্য-বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

 


মিঠাপুকুরে জেলা পর্যায়ের নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০শে জুলাই) দুপুরে মিঠাপুকুর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর-৫ আসনের সংসদ সদস্য মোঃ জাকির হোসেন সরকার। কর্মশালায় সভাপতিত্ব করেন মিঠাপুকুরের উপজেলা নির্বাহী অফিসার বিকাশ চন্দ্র বর্মণ।

প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল শোষণ, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যেই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় ভেজাল ও দূষণমুক্ত নিরাপদ খাদ্যপ্রাপ্তি নিশ্চিত করতে ২০১৫ সালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেন। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দেশব্যাপী ভেজালমুক্ত খাদ্য নিশ্চিতকরণে প্রশিক্ষণ ও জনসচেতনতামুলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। তিনি নিরাপদ খাদ্য প্রস্তুত, প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) আবু নূর মোঃ শামসুজ্জামান । এ সময় তিনি খাদ্য নিরাপদ রাখার কৌশল, স্বাস্থ্যসম্মত খাদ্যগ্রহণ, খাদ্য প্রস্তুত ও সংরক্ষণে করণীয় ও নিরাপদ খাদ্য-সংক্রান্ত বিভিন্ন তথ্য উপস্থাপন করেন। কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন রংপুরের নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. লোকমান হোসেন।

উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে সাংবাদিক ও রেস্তোরা মালিক সমিতির প্রতিনিধিগণ নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সুনির্দিষ্ট কয়েকটি প্রস্তাব তুলে ধরেন।

কর্মশালায় খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব কিসমত জাহান ফেরদৌস, মিঠাপুকুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান-সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর