লালমনিরহাট বার্তা
বিপুল পরিমান ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ
রংপুর অফিস : May 31, 2021, 4:28:18 PM সময়ে

বিপুল পরিমান ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ

রংপুর মহানগরীতে  ভ‚য়া দন্ত চিকিৎসক এম এ আনছারীকে (৬৫) ৩ মাষের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। নগরীর হিসান মেডিসিন মার্কেটের দ্বিতীয় তলায় এসএসসি পাশ আনছারী দন্ত চিকিৎসার ক্লিনিক খুলে দীর্ঘদিন ধরে নামে মানুষের সাথে প্রতারণা করে আসছেন। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৩ মাসের কারাদন্ড দেয়া হয় এবং ভবিষ্যতে এ ধরনের প্রতারণা থেকে বিরত থাকার অঙ্গীকার নামা নেয়া হয়।
গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে র‌্যাবের ১৩ সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলামের নেতৃত্বে নগরীর পায়রা চত্ত¡রস্থ হিসান মেডিসিন মার্কেটে অভিযান পরিচালিত হয়। ৪ তলা বিশিস্ট মার্কেটের অধিকাংশ দোকানে পাওয়া যায় ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ। মার্কেটের কমপক্ষে ৩০টি দোকানে বিভিন্ন অংকের জরিমানাসহ ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করে ভ্রাম্যমান আদালত । এছাড়া বিএমডিসি’র ভ‚য়া সনদ প্রদর্শন করে রোগীদের সাথে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় এসএসসি পাশ ভ‚য়া চিকিৎসক এম এ আনছারীকে কারাদন্ড প্রদান করা হয়। এ সময় র‌্যাবের ১৩ কোম্পানী কমান্ডার এম হাফিজুর রহমান ও ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম  এই অভিযানে উপস্থিত ছিলেন। 
জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলাম বলেন, হিসান মেডিসিন মার্কেটে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির গোপন সংবাদে ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। এখানে আমরা বিপুল পরিমান ঔষধ জব্দ করেছি। এছাড়া একজন ভ‚য়া দন্ত চিকিৎসকে আটক করে কারাদন্ড প্রদান করা হয়েছে। তিনি ভ‚য়া সার্টিফিকেট দেখিয়ে মানুষের সাথে প্রতারণা করেছেন। তিনি এ বিষয়টি স্বীকারও করেছেন। তিনি দীর্ঘদিন ধরে দন্ত চিকিৎসা দিয়ে যাচ্ছেন সাধারন মানুষদের। তারদেয়া ভ‚ল চিকিৎসার কারণে মানুষের প্রাণহানিও হতে পারে। তার বয়স বিবেচনায় ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।