লালমনিরহাট বার্তা
ওমান ‘এ’ দলকে হারিয়ে প্রস্তুতি শুরু বাংলাদেশের
বার্তা অনলাইন ডেস্কঃ | ৯ অক্টোবর, ২০২১ ১০:২৭ AM
ওমান ‘এ’ দলকে হারিয়ে প্রস্তুতি শুরু বাংলাদেশের
দুই ওপেনার মোহাম্মদ নাইম ও লিটন দাসের জোড়া হাফ-সেঞ্চুরির সাথে উইকেটরক্ষক নুরুল হাসানের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে প্রস্তুতি ম্যাচে ওমান ‘এ’ দলকে ৬০ রানে হারিয়েছে বাংলাদেশ।
গতকাল রাতে ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওমান ‘এ’ দল। ব্যাট হাতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন বাংলাদেশের দুই ওপেনার নাইম ও লিটন। ১১ দশমিক ২ ওভারে ১০২ রানের জুটি গড়েন তারা। এরমধ্যে ৩৩ বলে ৫৩ রান করে আউট হন এ ম্যাচের অধিনায়ক লিটন। নিজের ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা হাকান তিনি।
দুই ওপেনার দুর্দান্ত শুরু করলেও, মিডল-অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থ হন। সৌম্য সরকার ৮, মুশফিকুর রহিম ০ ও আফিফ হোসেন ৬ রান করেন।
আর ১৭তম ওভার শেষে আহত অবসর নেয়ার আগে ৫৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬৩ রান করেন নাঈম। এসময় বাংলাদেশের রান ছিলো ৪ উইকেটে ১৫৩ রান।
নাঈমের বিদায়ের ওভারে দু’টি ছক্কা হাঁকান নুরুল। এরপর শেষ ৩ ওভারে ব্যাট হাতে ঝড় তুলেন নুরুল-শামীম। ১৯তম ওভারের তিনটি ছক্কা, আর শেষ ওভারে ২টি ছক্কা মারেন নুরুল। শেষ ওভারে নুরুলের সাথে ছক্কার উৎসবে মাতেন শামীম হোসেনও। তিনিও দু’টি ছক্কা মারেন। শেষ ৪ ওভারে ৬৯ রান পায় বাংলাদেশ। আর শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেটে ২০৭ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। মাত্র ১৫ বলে অনবদ্য ৪৯ রান করেন নুরুল। তার ইনিংসে ৭টি ছক্কা ছিলো। ১টি চার ও ২টি ছক্কায় ১০ বলে অপরাজিত ১৯ রান করেন শামীম।
ওমান ‘এ’ দলকে ২০৮ রানের জয়ের টার্গেট দিয়ে শুরুতেই প্রতিপক্ষকে চাপে ফেলে দেয় বাংলাদেশ। ২ ওভারে ১০ রান খরচে ২ উইকেট নেন বাংলাদেশের দুই স্পিনার নাসুম আহমেদ ও মাহেদি হাসান। এরপর ওমান ‘এ’ দলের মিডল-অর্ডারের ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে দেননি শরিফুল ইসলাম-মোহাম্মদ সাইফুদ্দিন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান করে ওমান ‘এ’ দল।
বাংলাদেশের শরিফুল ৩০ রানে ৩টি ও সাইফুদ্দিন ১৭ রানে ২ উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন নাসুম-মাহেদি ও আফিফ।
ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে আজই দুবাই রওনা দিবে বাংলাদেশ। সেখানে শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী ১২ ও ১৪ অক্টোবর দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।
আইসিসি নির্ধারিত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ শেষে বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে ১৫ অক্টোবর আবারো ওমানে আসবে বাংলাদেশ।
১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ১৯ ও ২১ অক্টোবর ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে লড়বে মাহমুদুল্লাহ রিয়াদের দল। (সুত্র: বাসস)
এই বিভাগের আরও খবর