লালমনিরহাট বার্তা
বাঁচতে চায় বেরোবি’র শিক্ষার্থী আইভি
স্টাফ রিপোর্টার | ২৪ আগস্ট, ২০২১ ৮:৪৭ AM
বাঁচতে চায় বেরোবি’র শিক্ষার্থী আইভি
সবার মতো সুন্দর জীবন উপভোগ করতে চায় বেরোবি’র (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়)শিক্ষার্থী আইভি। তার পুরো নাম- আইভি আক্তার আইরিন। আইভি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী। সে ২০২১ সালের জানুয়ারি মাসে স্নাতকে (সম্মান) প্রথম শ্রেণি পেয়ে ডিগ্রী অর্জন করা এই শিক্ষার্থী আজ জীবন-মরণ যুদ্ধে অবতীর্ণ।

জানা গেছে, তার দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে।চিকিৎসকরা আরো জানান, তাকে হয় কিডনি স্থাপণ করতে হবে নয় মপ্তাহে দুইবার ডায়ালাইসিস করতে হবে।

কিন্তু অর্থাভাবে সপ্তাহে একবার ডায়ালাইসিস করতে হচ্ছে, যার ফলে সে দুই-তিন দিন একটু ভালো ঘুমোতে ও খেতে পারে আর সপ্তাহের বাকি দিনগুলো যেন কাটে জীবনের সাথে যুদ্ধ করেই। প্রায় স্বচ্ছল ছিল তার পরিবার কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ৭-৮ মাস ধরে আইভির চিকিৎসা ব্যয় বহন করতে পথে বসার উপক্রম হয়েছে পরিবারটি।

আইভি জানান, গত বছরের ডিসেম্বর থেকে দীর্ঘ সাত মাস ধরে সে কিডনি জটিলতায় ভুগছে।বর্তমানে সপ্তাহে দুইবার করে ডায়ালাইসি করতে হচ্ছে তাকে।প্রতি মাসে ডায়ালাইসিস ও ঔষধ বাবদ ৪০-৪৫ হাজার টাকা খরচ করতে হচ্ছে।তাই কিডনি প্রতিস্থাপণ বা এককালীন অর্থ খরচের জন্য তাঁর ২০-২৫ লাখ টাকা প্রয়োজন।এই অর্থ তার পরেবারের পক্ষে (একা) বহন করা সম্ভব নয়।আইভি তার বিভাগের কাছে আর্থিক সহযোগিতার আবেদন জানিয়েছে। বিভাগীয় প্রধান এ আর্থিক ও মানবিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলের কাছে সহযোগিতাও কামনা করেন।

তার সহপাঠীরা যখন কর্মজীবনে প্রবেশের স্বপ্ন দেখছে তখন আইভিকে বেঁচে থাকার জন্য লড়াই করতে হচ্ছে। আর এ লড়াইয়ে বিজয়ী হতে হলে তার কিডনী প্রতিস্থাপন করতে হবে। এতে প্রয়োজন ২৫ লাখ টাকা। আইভির এই বেঁচে থাকার লড়াই তার একার নয়, এ লড়াই আমার, আপনার, আমাদের। আসুন আমরা সবাই এ লড়াইয়ে শামিল হই।

তার সহপাঠিরাও প্রাণপণ চেষ্টা করছে আইভিকে বাঁচাতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে অর্থ সংগ্রহের আবেদন করেছে তার সহপাঠিরা।তার সহপাঠি শিক্ষার্থী আকতারুল ইসলাম বলেন, আমাদের সবার সম্মিলিত সহযোগিতাই পারে তাঁকে সুস্থ-স্বাভাবিক জীবন উপহার দিতে।

আকতারুল ইসলাম সে এখন তার বাসা লালমনিরহাটের পাটগ্রাম থেকে রংপুরের একটি ডায়ালাইসিস সেন্টারে প্রতি সপ্তাহে দুইবার ডায়ালাইসস করছে।

এতে সকলের সহযোগিতা কাম্য। সহায়তা পাঠানোর মাধ্যম-
আইভি আক্তার আইরিন
বিকাশ : 01747426486 (পারসোনাল)
রকেট: 01747426486-2 (পারসোনাল )

জান্নাতুন ফেরদৌসী লাকী
নগদ: 01719420521 (আইভির সহপাঠী)
উম্মে কুলসুম মিতু
ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিং: 7017515961531(আইভির সহপাঠী)
এই বিভাগের আরও খবর