লালমনিরহাট বার্তা
আন্তজার্তিক দূর্যোগ প্রশমন দিবসে আলোচনা
স্টাফ রিপোর্টারঃ | ১৪ অক্টোবর, ২০২১ ৬:৩৩ AM
আন্তজার্তিক দূর্যোগ প্রশমন দিবসে আলোচনা
জেলা প্রশাসনের আয়োজনে ১৩ অক্টোবর সকালে আন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে জুমের মাধ্যমে প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত হয়।
সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর। সুচনা বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুর রহমান। জুমে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন গেরিলা লিডার ড.এস.এম. শফিকুল ইসলাম কানু, জেলা মহিলা বিষয়ক দপ্তরের উপ- পরিচালক সালমা জাহান ফায়ার সার্ভিস উপ- সহকারী পরিচালক ওয়াদুদ হোসেন, সহকারী প্রার্থমিক শিক্ষা কর্মকর্তা হাসান আতিকুর রহমান, অধ্যক্ষ এন্তাজুর রহমান, সমাজ সেবী ফেরদৌসী বেগম বিউটি।
বক্তাগণ বর্তমানে বজ্রপাতের দুর্যোগ উল্লেখ করে বলেন, গত ১০ বছরে বজ্রপাতে প্রায় ২হাজার ৮শত ব্যক্তি প্রান হারিয়েছে। অবৈধভাবে নদী খাল বিল থেকে বালু উত্তোলন বন্ধ, নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পূর্নবাসন, সরকারী বিভিন্ন দপ্তর, এনজিও এবং রেডক্রিসেন্ট সোসাইটি কোটি কোটি টাকা ব্যয়ে যে সকল প্রকল্প বাস্তবায়ন করে তা যথাযথ ভাবে তদারকী করার জন্য জেলা প্রশাসকের প্রতি আহবান জানানো হয়। এতে সচ্ছতা জবাব দিহিতা নিশ্চিত হওয়ার পাশাপাশি আর্থিক অপচয় ও দুনীতি দুর হবে বলে অভিমত ব্যক্ত করা হয়।
আলোচনা শেষে কালেক্টরেট কলেজিয়েট স্কুল মাঠে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও জেলা রোভার সদস্যদের অংশগ্রহণে ভ‚মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা মূলক মহড়া অনুষ্ঠিত হয়।
এই বিভাগের আরও খবর