লালমনিরহাট বার্তা
জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২৪ ঘণ্টায় ৫ গেরিলা নিহত
অনলাইন বার্তা ডেস্ক | ২৪ আগ, ২০২১, ৫:৪৭ PM
জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২৪ ঘণ্টায় ৫ গেরিলা নিহত
জম্মু-কাশ্মীরের বারামুল্লা জেলার সোপোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন গেরিলা নিহত হয়েছে। এর ফলে গত ২৪ ঘণ্টায় পৃথক সংঘর্ষে ৫ গেরিলার মৃত্যু হয়েছে।খবর পার্স টুডে’র

আজ (মঙ্গলবার) পুলিশ নিহতদের কাছ থেকে অস্ত্র ও গুলিবারুদ উদ্ধার করেছে। কাশ্মীর জোনের পুলিশের মহাপরিদর্শক জানিয়েছেন, চলতি বছরে পুলিশ একশোর বেশি সন্ত্রাসীকে হত্যা করেছে।

জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে, সংশ্লিষ্ট এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এরফলে গত ২৪ ঘণ্টায় পাঁচজন সন্ত্রাসী এবং গত ছয় দিনে ১০ জন সন্ত্রাসী নিহত হল। জম্মু-কাশ্মীরে ২০২১ সালে এ পর্যন্ত মোট ১০৭ জন সন্ত্রাসী নিহত হয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

আজ ‘দৈনিক ভাস্কর’জানিয়েছে নিরাপত্তা বাহিনী সোপোর এলাকার পেঠসিরে সন্ত্রাসীরা লুকিয়ে আছে বলে খবর পেয়েছিল। এরপরে সোমবার রাতে এখানে তল্লাশি অভিযান শুরু হয়। আজ (মঙ্গলবার) সকালে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালায় এবং এরপরে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।
গণমাধ্যমে প্রকাশ, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পুলিশ জেলা সোপোরে মোবাইল ইন্টারনেট পরিসেবা বন্ধ করা হয়েছে এবং বাডগাম ও বারমুল্লার মধ্যে ট্রেন পরিসেবাও স্থগিত করা হয়েছে।

গতকাল (সোমবার) জম্মু-কাশ্মীরের শ্রীনগরে পুলিশের সঙ্গে সংঘর্ষে দু’জন গেরিলা নিহত হয়েছিল। উভয়েই লস্কর-ই-তাইয়্যেবার সঙ্গে সংশ্লিষ্ট দ্য রেজিস্ট্যান্স ফ্রন্টের সদস্য। সংঘর্ষস্থল থেকে পুলিশ অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে।
পুলিশের এক কর্মকর্তা বলেন, আব্বাস শেখ এবং তার সহযোগী সাকিব মঞ্জুর শহরের আলোচিবাগ এলাকায় পুলিশের সঙ্গে এক এনকাউন্টারে নিহত হয়েছে। ওই ঘটনাকে পুলিশের বড় সাফল্য বলে মন্তব্য করা হয়েছে।

কাশ্মীর জোনের পুলিশ মহাপরিদর্শক বিজয় কুমার বলেন, আমরা এলাকায় তাদের উপস্থিতি সম্পর্কে অবগত ছিলাম। সাধারণ পোশাকে থাকা পুলিশ সদস্যরা সঙ্গে সঙ্গে এলাকাটি ঘিরে ফেলে এবং সন্ত্রাসীদের চ্যালেঞ্জ জানায়। এ সময়ে সন্ত্রাসীরা তাদের উপরে গুলি চালায়। পুলিশ পাল্টা গুলিবর্ষণ করলে দু’জনেই নিহত হয়।
এই বিভাগের আরও খবর