লালমনিরহাট বার্তা
শ্রীলঙ্কার বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৬ জানু, ২০২৩, ৪:২১ AM
শ্রীলঙ্কার বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা

দক্ষিণ আফ্রিকায় প্রথম বারের মতো বসেছে নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর আসরের শুরুতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় জয় পেয়েছে বাঘিনীরা। এদিকে অস্ট্রেলিয়ার পর এবার দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ। আর এ ম্যাচে যদি জয় তুলে নিতে পারে তাহলে সুপার সিক্সে এক পা দিয়ে রাখবে বাংলাদেশ। আজ সোমবার বেনোনিতে গ্রুপ-এ তে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এর আগে গত শনিবার আসরের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ উইকেটের বড় জয় পেয়েছিল বাংলাদেশ। এ ম্যাচে বোলারদের নৈপুণ্যে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে ১৩০ রানে আটকে দেয় বাংলাদেশ। বল হাতে সামনে থেকে বাংলাদেশকে নেতৃত্ব দেন অধিনায়ক দিশা বিশ্বাস। ২৫ রানে ২ উইকেট নেন এই পেসার। আরেক পেসার মারুফা আকতার ২৯ রানে ২টি উইকেট নেন। স্পিনার রাবেয়া খান ২৭ রানে নেন ১ উইকেট।

এদিকে, অস্ট্রেলিয়ার দেওয়া ১৩১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেটে ৬০ বলে ৬৬ রানের জুটি গড়ে জয়ের পথে রাখেন আরেক ওপেনার আফিয়া প্রত্যাশা ও তিন নম্বরে নামা দিলারা আক্তার। ১১তম ওভারে বিদায় নেন আফিয়া ও দিলারা। আউট হওয়ার আগে আফিয়া ২২ বলে ২৪ ও দিলারা ৪২ বলে ৪০ রানের ইনিংস খেলেন। এ অবস্থায় জয়ের জন্য শেষ ৯ ওভারে ৬০ রান দরকার পড়ে বাংলাদেশের। চতুর্থ উইকেটে দারুণ এক জুটি গড়ে বাংলাদেশকে স্মরণীয় জয় এনে দেন স্বর্ণা আকতার ও সুমাইয়া আকতার। তাদের নৈপুণ্যে ১৮ ওভারে ৩ উইকেটে ১৩২ রান করে বাংলাদেশ। (সূত্রঃ  ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর