লালমনিরহাট বার্তা
ডিমলা উপজেলাকে শতভাগ স্কাউট ঘোষণা
অনলাইন বার্তা ডেস্ক | ৩১ আগস্ট, ২০২১ ১২:০৭ PM
ডিমলা উপজেলাকে শতভাগ স্কাউট ঘোষণা
নীলফামারীর ডিমলা উপজেলায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট ইউনিট গঠিত হওয়ায় ওই উপজেলাকে শতভাগ স্কাউট ঘোষণা করা হয়েছে।

এ উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার মিলনায়তনে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ইউনিট লিডারদের সমন্বয়ে ‘শতভাগ উদযাপন’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় নীলফামারী জেলা প্রশাসক ও বাংলাদেশ স্কাউটস নীলফামারী জেলার সভাপতি হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ভার্চুয়ালে সংযুক্ত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ডিমলা উপজেলা স্কাউটস’র সভাপতি জয়শ্রী রানী রায়, কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্তী, ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম, ডিমলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা ছিদ্দিকা।

এর আগে জাতীয় সঙ্গীত, জাতীয় পতাকা ও স্কাউট পতাকা উত্তোলন করা হয়। এরপর স্কাউটস ছালাম বিনিময় ও স্কাউটস সঙ্গীত পরিবেশন করা হয় এবং বেলুন উড়িয়ে ডিমলা উপজেলাকে শতভাগ স্কাউটস ঘোষণা করেন জেলা স্কাউটস সভাপতি ও জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, বাংলাদেশ স্কাউটস এর দিনাজপুর অঞ্চলের উপ-পরিচালক আব্দুর রশিদ, দিনাজপুর অঞ্চলের সম্পাদক আবু সাইদ, স্কাউটস এর জেলা সম্পাদক গোলাম কিবরিয়া, জলঢাকা উপজেলার সাধারণ সম্পাদক গোলাম মুর্তজা ইসলাম, উপজেলা স্কাউটস এর সহসভাপতি লুৎফর রহমান, উপজেলা সম্পাদক প্রশান্ত কুমার দত্তসহ কমিটির সদস্যবৃন্দ।
সূত্র: বাংলাদেশ প্রতিদিন
এই বিভাগের আরও খবর