লালমনিরহাট বার্তা
হাতীবান্ধায় গ্রাহকের ঋণের টাকা নিয়ে ব্যাংক কর্মকর্তা উধাও
স্টাফ রিপোর্টারঃ | ৬ অক্টোবর, ২০২১ ৯:৩৪ AM
হাতীবান্ধায় গ্রাহকের ঋণের টাকা নিয়ে ব্যাংক কর্মকর্তা উধাও
গ্রাহকের নামে ঋণ দিয়ে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে লালমনিরহাটের হাতীবান্ধা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সিনিয়র অফিসার আজিজুর রহমানের বিরুদ্ধে। ব্যাংকে অনুপস্থিত থাকার কারনে বর্তমান ম্যানেজার তাকে নোটিশ প্রেরন করলেও তা কর্নপাত করেননি তিনি। এ ব্যাপারে প্রায় ২০/২২জন ঋণগ্রহীতা ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেছেন।
গ্রাহকের ঋণের টাকা ব্যাংক কর্মকর্তার পকেটে এমটাই অভিযোগ উঠেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক হাতীবান্ধা শাখার সিনিয়র অফিসার (মাঠ) আজিজুর রহমান এর বিরুদ্ধে। তিনি কৌশলে নিজেই ঋণ গ্রহীতাদের নামে ঋণ উত্তোলণ করে প্রায় কোটি টাকা আত্মসাৎ করেছেন। পরে গ্রাহকরা টাকা চাপ দিলে তিনি আর অফিসে আসেন না। এক পর্যায়ে জানাজানি হয়ে গেলে গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সমঝোতা বৈঠকও হয়। কিন্তু সময় পেরিয়ে গেলেও টাকা ফেরত না পেয়ে গ্রাহকরা অভিযোগ দেন। এদিকে ব্যাংক কর্তৃপক্ষ আজিজুল ইসলাম কে বার বার অফিসে আসার নোটিশ দিলেও তিনি অফিস করছেন না।
এদিকে অনেক গ্রহকরা বলছেন ওই ব্যাংকের দালাল আঃ গণি ছাড়া কোন গ্রাহকের ঋণ পাশ হয় না। ঋণ করতে গেলে গ্রহকদের গুনতে হয় ১০ হাজার টাকা
এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা আজিজুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
এবিষয়ে, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক হাতীবান্ধা শাখা ব্যবস্থাপক রুহুল আমিন সরকার বলেন,সে দীর্ঘ দিন থেকে অফিসে অনুপস্থিত।তার বেতন বন্ধ করা হয়েছে এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপরে চিঠি লিখেছি।
এ বিষয়ে লালমনিরহাট জোনাল ম্যানেজার মাহিদুল ইসলাম বলেন, আজিজুর রহমানের বিরুদ্ধে অনেক অভিযোগ পেয়েছি। তিনি অফিস করছেন না ্এবং আমাদের সাথে যোগাযোগও করছেন না। আমরা তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করব।
এই বিভাগের আরও খবর