লালমনিরহাট বার্তা
বিশ্ববিদ্যালয়ে হল প্রভোস্টের পদত্যাগ ও দাবিতে রাতে ১২ দফা ছাত্রীদের বিক্ষোভ
রংপুর অফিসঃ | ১০ এপ্রি, ২০২২, ১:২৩ PM
বিশ্ববিদ্যালয়ে হল প্রভোস্টের পদত্যাগ ও দাবিতে রাতে ১২ দফা  ছাত্রীদের বিক্ষোভ
রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্টের পদত্যাগ ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ সহ ১২ দফা দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্রীরা। গতকাল শনিবার রাত ৯টায় হলের প্রধান ফটকের সামনে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেছাত্রীরা।একপর্যয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে বিক্ষোভ স্থগিত করে হলে ফিরে যান।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তানজিলা আফরিন পিয়া বলেছেন, ‘দীর্ঘদিন থেকেই হলে প্রায় সময়ই বিদ্যুৎ থাকে না, এতে করে শিক্ষার্থীদের পড়াশোনায় অনেক সমস্যা হয়। এছাড়া হলের ডাইনিংয়ের খাবারের মান খারাপ হওয়ায় শিক্ষার্থীদের বাধ্য হয়েই রান্না করতে হয়। কিন্তু বিদ্যুৎ না থাকায় প্রায় সময়ই বাইরে খাবার খেতে হয়। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, ডাইনিংয়ে খাবারের মান বৃদ্ধিতে ভর্তুকি দেওয়া, ইন্টারনেট সংযোগ, হলের কর্মকর্তা-কর্মচারীদের দুর্ব্যবহারের প্রতিকার সহ বিভিন্ন সমস্যার সমাধান চেয়ে দীর্ঘদিন থেকে হল প্রভোস্ট তানিয়া তোফাজের কাছে অভিযোগ জানালেও কোনো সমাধান করেননি।তিনি বলেন, প্রতিদিনের মতো শনিবারও সন্ধ্যায় সমস্যা সমাধানের জন্য প্রভোস্টকে ফোন করলে শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এজন্য প্রভোস্ট তানিয়া তোফাজের পদত্যাগসহ ১২ দফা দাবি পূরণে আমরা বিক্ষোভে নামি।
ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী খাদিজাতুল শিমু বলেন, ‘হলের কোনো সমস্যাতেই প্রভোস্টের সহযোগিতা পাওয়া যায় না। তিনি প্রায়ই শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। পাশাপাশি কোনো বিষয়ে হলের কর্মকর্তা ও কর্মচারীদের বললে তারাও কোনো অভিযোগ আমলে নেন না বরং খারাপ ব্যবহার করেন।
শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ অস্বীকার করে হল প্রভোস্ট তানিয়া তোফাজ বলেন, আমি সম্প্রতি হলে যোগদান করেছি। হলের ছাত্রীরা হিটারে রান্না করায় বিদ্যুতের সমস্যা দেখা দেয় প্রায়ই। তবে তাদের সব সমস্যা দ্রæত সমাধান করা হবে।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী বলেছেন, হলের ছাত্রীরা বিভিন্ন দাবির পরিপ্রেক্ষিতে বিক্ষোভ করে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সব দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা বিক্ষোভ স্থগিত করে হলে ফিরে যায়।
এই বিভাগের আরও খবর