লালমনিরহাট বার্তা
রামেক করোনা ইউনিটে মৃত্যু বেড়ে দ্বিগুণ
বার্তা অনলাইন ডেস্কঃ | ৫ সেপ্টেম্বর, ২০২১ ৫:৫৪ AM
রামেক করোনা ইউনিটে  মৃত্যু বেড়ে দ্বিগুণ
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে মৃত্যু দ্বিগুণ বেড়েছে। গত শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু হয়েছিল। কিন্তু গতকাল শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় একই ইউনিটে ১০ জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেন।

রামেক হাসপাতালের পরিচালক জানান, মৃতদের ৬ জন করোনা পজিটিভ ও ৩ জনের করোনার উপসর্গ ছিল। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও বিভিন্ন শারীরিক জটিলতায় একজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দু’জন এবং নওগাঁ ও নাটোরের একজন করে রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসিইউতে সর্বোচ্চ পাঁচজন মারা গেছেন। এছাড়া ১৪ নম্বর ওয়ার্ডে ৩ জন এবং ১৭, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা যান।
পরিচালক জানান, রবিবার সকাল পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৫ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১৪২। বর্তমানে রাজশাহীর ৭৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৮ জন, নাটোরের ১৯ জন, নওগাঁর ৯ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার ৮ জন, চুয়াডাঙ্গার ৩ জন, জয়পুরহাটের একজন ও মেহেরপুরের একজন এ হাসপাতালে ভর্তি রয়েছেন।
এছাড়া রামেক হাসপাতালে করোনা পজিটিভ হয়ে ভর্তি রয়েছেন ৬৩ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৩ জন। করোনা ধরা পড়েনি, কিন্তু ভর্তি আছেন ১৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৭ জন। একই সময়ে সুস্থ হয়ে রামেক হাসপাতাল ছেড়েছেন ২৪ জন।
এর আগে শনিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৩ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৩০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৯ দশমিক ৪৫ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৩ দশমিক ৭৭ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

চলতি সেপ্টেম্বরে পাঁচ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭ জন। এর মধ্যে করোনায় ১৬ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৪ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় পাঁচজনের মৃত্যু হয়। এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।(সুত্র: ইরত্তফাক)
এই বিভাগের আরও খবর