লালমনিরহাট বার্তা
পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার মামলায় আরও ১৩ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর
রংপুর অফিসঃ | ২৫ অক্টোবর, ২০২১ ১:২১ PM
পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার মামলায় আরও ১৩ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর
রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার মামলায় আরও ১৩ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত (২৫অক্টোবর) সোমবার বিকেলে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী খান এ আদেশ দেন। এর আগে আদালতের কাছে সাত দিনের রিমান্ড আবেদন করেছিল পুলিশ।
রংপুর আদালতের সাধারণ নিবন্ধক শহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, নতুন করে ১৩ জন আসামির তিন দিনের রিমান্ড পেয়েছে পুলিশ। এর আগে ৩৭ আসামিকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছিল। রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, হিন্দুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলায় নতুন করে ১৩ জনের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন চাওয়া হয়েছিল। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এই তের জনকে ঘটনার পরদিন (১৮ অক্টোবর) বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে, সে কারণে রিমান্ডে নেয়া হয়েছে।
রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার সাংবাদিকদের বলেন, গ্রেফতার আবদুল্লাহ আল মামুন ও ওমর ফারুক ঘটনার রাতে পেট্রল নিয়ে মোটরসাইকেলে করে সাদুল্যাপুর থেকে পীরগঞ্জে এসে হামলায় অংশ নেন। তাঁদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার বিষয়ে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে।
পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র জানান, বড় করিমপুর মাঝিপাড়া গ্রামে সংঘটিত সহিংসতার ঘটনায় চারটি মামলা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে করা তিনটি মামলা এবং হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় আরেকটি মামলা। সোমবার সকাল পর্যন্ত এসব মামলায় ৬৬ জন গ্রেফতার হয়েছে।
এই বিভাগের আরও খবর