লালমনিরহাট বার্তা
লালমনিরহাট বিসিকের ১৫ দিন ব‍্যাপী অনলাইন শিল্পপণ‍্য মেলার উদ্বোধন
সূফী মোহাম্মদ : Jun 2, 2021, 8:40:36 PM সময়ে

লালমনিরহাট বিসিকের ১৫ দিন ব‍্যাপী অনলাইন শিল্পপণ‍্য মেলার উদ্বোধন

আজ ২জুন সকাল ১১টায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয়, লালমনিরহাট হতে বিসিকের উপ-ব‍্যবস্থাপক এহেছানুল হক ১৫ দিন ব‍্যাপী অনলাইন শিল্পপণ‍্য মেলা'২০২১-এর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন 'পড়শী' সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এম ছাইদুল হকসহ সদরের উদীয়মান নারী ও পুরুষ উদ‍্যোক্তাবৃন্দ এবং বিসিকের অন‍্যান‍্য কর্মকর্তাগণ। 

 

১৫ দিন ব‍্যাপী অনলাইন শিল্পপণ‍্য মেলা সম্পর্কে উপ-ব‍্যবস্থাপক মি: হক জানান, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিট ১৯) এর কারণে সারাবিশ্বে যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে এতে করে বাংলাদেশের অনেক ক্ষুদ্র উদ‍্যোক্তা চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ সময়টিতে ঐ সকল উদ‍্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ‍্য বাজারজাত করতে পারছেন না। ক্ষতিগ্রস্ত এ উদ‍্যোক্তাদের পণ‍্যের ব‍্যাপক প্রচার ও প্রসার ঘটাতে মূলত এ অনলাইন মেলার আয়োজন।

মি: হক মনে করেন, লালমনিরহাট বিসিক কর্তৃক " Uddokta Poribar BSCIC, Lalmonirhat " নামে যে ফেসবুক গ্রুপটি খোলা হয়েছে, তা ক্ষতিগ্রস্ত উদ‍্যোক্তাদের পণ‍্যের প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি জানান, এ গ্রুপের মাধ‍্যমে আয়োজিত  অনলাইন মেলায় উদ‍্যোক্তাগণ প্রতিদিন যে কোন স্থান থেকে সুবিধাজনক সময়ে লাইভে এসে তারা তাদের পণ‍্যের গুণগত মান তুলে ধরে ব‍্যবসার প্রসার ঘটিয়ে করোনাকালীন সময়ে ঘরে বসে আয় করতে পারবেন।