লালমনিরহাট বার্তা
জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন
বার্তা অনলাইন ডেস্কঃ | ৪ আগ, ২০২২, ১০:১৪ AM
জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের গেস্টরুমে ডেকে সাংবাদিক নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।বুধবার (০৩ আগস্ট) রাতে হল প্রশাসনের মিটিংয়ের পর তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।
কমিটির প্রধান হিসেবে আছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ওয়ার্ডেন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক আলী আকবর। অন্য দু'জন হলেন- লোক-প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আবু সাইফ মো. তৌহিদুল আনাম ও একই বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান।
এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান আলী আকবর বলেন, পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে অভিযোগপত্র এখনও আমাদের হাতে পৌঁছেনি, অভিযোগপত্র পেলেই আমরা কাজ শুরু করবো।
এদিকে সাংবাদিক নির্যাতনের ঘটনায় নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আলাদা বিবৃতি দিয়েছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদ।
এর আগে, গত মঙ্গলবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের গেস্টরুমে বিশ্ববিদ্যালয়ের আল আমীন হোসাইন রুবেল (২২) নামে এক সাংবাদিককে ডেকে নিয়ে নির্যাতন করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মী।
ঘটনার পরপরই সেখানে উপস্থিত হয়ে আট নির্যাতনকারী ছাত্রলীগ কর্মীকে চিহ্নিত করে সংগঠন থেকে তাদের অব্যাহতির ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।
নির্যাতনের শিকার ওই সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও একটি অনলাইন পোর্টালের জাবি প্রতিনিধি হিসেবে কাজ করেন। এছাড়া তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য।(সূত্রঃ ইত্তেফাক)
এই বিভাগের আরও খবর