লালমনিরহাট বার্তা
শ্রীলঙ্কার নতুন হেড কোচ ক্রিস সিলভারউড
বার্তা ডেস্কঃ | ১০ এপ্রি, ২০২২, ৪:২২ AM
শ্রীলঙ্কার নতুন হেড কোচ ক্রিস সিলভারউড
প্রাক্তন ইংলিশ পেসার ক্রিস সিলভারউডকে জাতীয় দলের নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পাওয়া রুমেশ রত্নায়েকের কাছ থেকে দায়িত্ব নেবেন তিনি।

শনিবার (৯ এপ্রিল) শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতি প্রকাশ করে নতুন হেড কোচের নাম জানায়। প্রধান কোচ হিসেবে ক্রিস সিলভারউডের প্রথম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ, এবং তাঁর সঙ্গে এসএলসির চুক্তি হয়েছে দুই বছরের জন্য।

সিলভারউড ইংল্যান্ডের হয়ে ছয়টি টেস্ট এবং সাতটি ওয়ানডে খেলেছেন। সিলভারউড ফেব্রুয়ারী পর্যন্ত ইংল্যান্ড পুরুষ দলের প্রধান কোচ হিসেবে ছিলেন, কিন্তু অস্ট্রেলিয়ার কাছে অ্যাশেজ সিরিজে ৪-০ ব্যবধানে পরাজয়ের পরিপ্রেক্ষিতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে তাঁর বিচ্ছেদ ঘটে। ২০১৯ সালের অক্টোবরে ইংল্যান্ডের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হওয়ার পর চলতি বছরের ফেব্রুয়ারিতে পদ থেকে পদত্যাগ করেন। ট্রেভর বেলিস থেকে প্রধান কোচের দায়িত্ব নেওয়ার আগে তিনি ইংল্যান্ডের বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন।

তিনি ম্যাশোনাল্যান্ড ঈগলস এবং এসেক্সের কোচিংয়ের ভূমিকায়ও ছিলেন। তাঁর অধীনেই ২০১৭ সালে ২৫ বছর পর কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিতে এসেক্স।

গত ডিসেম্বরে মিকি আর্থারের চুক্তি শেষ হওয়ার পর থেকে শ্রীলঙ্কায় পূর্ণকালীন প্রধান কোচ নেই। এরপর থেকে দলের দায়িত্বে ছিলেন প্রাক্তন ফাস্ট বোলার রুমেশ রত্নায়েকে।
এই বিভাগের আরও খবর