লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু ৮৫ জন আক্রন্ত
রংপুর অফিসঃ | ২৮ আগ, ২০২১, ১২:২৬ PM
রংপুর বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু ৮৫ জন আক্রন্ত
রংপুর বিভাগে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু শনাক্ত ও সুস্থতা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ৮৫ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে সুস্থ হয়েছেন ৫১ জন। গতকাল শুক্রবার (২৭ আগস্ট) বিভাগে করোনায় পাঁচজনের মৃত্যু হয়। করোনা শনাক্ত হয় ২৪৪ জনের। এ নিয়ে গেল ২৭ দিনে বিভাগে করোনায় ২৬৩ জনের মৃত্যু হয়েছে। গড় হিসাবে প্রতিদিন বিভাগে ১০ জনের প্রাণহানি ঘটছে।
শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।তিনি জানান, নতুন মৃতদের মধ্যে ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর জেলায় একজন করে রয়েছেন।একই সময় ৪৬১ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জন করোনা শনাক্ত হয়েছে। এতে দিনাজপুরে ৩৬ জন, রংপুরে ২৯, ঠাকুরগাঁওয়ে ৬, গাইবান্ধা ৫, নীলফামারী ৪, কুড়িগ্রামে ৩ ও লালমনিরহাট জেলার ২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৪৪ শতাংশ।নতুন মৃত্যু তিন জন সহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৮৩ জনে। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩১৭ জন মারা গেছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৭৯ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬২ জন মারা গেছেন লালমনিরহাটে। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৩৮, নীলফামারীতে ৮৫, পঞ্চগড়ে ৭৫, কুড়িগ্রামে ৬৬ ও গাইবান্ধায় ৬১ জন মারা গেছেন।গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৫৩ হাজার ৬১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫২ হাজার ৮১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৭৪৯ জন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।
এই বিভাগের আরও খবর