লালমনিরহাট বার্তা
রংপুরের সিটি ভোটে অনিয়ম হলে তাৎক্ষণিক অ্যাকশ - জাপা মেয়র প্রার্থী
রংপুর অফিস | ২২ ডিসে, ২০২২, ১২:১২ PM
রংপুরের সিটি ভোটে অনিয়ম হলে তাৎক্ষণিক অ্যাকশ - জাপা মেয়র প্রার্থী

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেছেন,' যদি ভোটে কেউ অনিয়ম করতে চায় তবে সে বোকার স্বর্গে বাস করছে। আমরা প্রস্তুত আছি এবং তীক্ষè দৃষ্টি রাখছি।বৃহস্পতিবার দুপুরে নগরীর কাচারী বাজার গণসংযোগকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।নগরীর ২২৯ টি ভোটকেস্ত্রের কোথাও যদি অনিয়ম করার চেষ্টা করা হয় তাহলে জাতীয় পার্টি তাৎক্ষণিক অ্যাকশন নেবে । প্রতিটি ভোট কেন্দ্রে ১শ জন করে কর্মী থাকবে তারা ভোটে অনিয়ম করতে আসা যেকোনো ধরনের অশুভ শক্তিকে প্রতিহত করবে।

তিনি আরও বলেন,'এমন কর্মকান্ড রংপুরে করতে পারবে না। রংপুর সারা বাংলাদেশের চেয়ে আলাদা একটি জায়গা এখানকার মানুষ যেমন ঠান্ডা তেমনি গরম হলেও তাদের থামানো যাবে না। আমি মনে করি এ ধরনের কোনো আত্মঘাতী সিদ্ধান্ত নেবে না নির্বাচন কমিশন তারা সঠিক সিদ্ধান্তই নিয়ে নির্বাচন অনুষ্ঠিত করবে।

অপরদিকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপি হলে আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না জাতীয় পার্টি বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির। তিনি বলেন,এই ভোটে অনিয়ম করার চেষ্টা করা হলে রংপুর আগেয়গিরিতে পরিণত হবে।এই আগ্নেয়গিরির উত্তপ্ততায় সরকারের ভীত নড়ে যাবে।বৃহস্পতিবার দুপুরে লাঙ্গলের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার নির্বাচনী গণসংযোগে অংশ নিয়ে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

জাপার ভাইস চেয়ারম্যান ইয়াসির বলেন,এই ভোটে কারসাজি হলে আমরা রংপুরের মানুষ বিদ্রোহ-আন্দোলনে যাব তখন বিরোধী দলের ভূমিকায় থাকা জাতীয় পার্টি বসে থাকবে না। তারা কেন্দ্রীয়ভাবে আমাদের সিদ্ধান্ত দিয়েছেন যে কোন ধরনের কারসাজি হলে এই সরকারের আমলে আর কোন নির্বাচনে অংশ গ্রহণ করা হবে না।দলের হাই প্রোফাইল মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে জাতীয় পার্টির প্রাণ রংপুরে কোন ধরনের কারসাজি হলে এই সরকারের আমলে ভোটে অংশ গ্রহণ করা হবে না। এই নির্বাচনের উপর ভিত্তি করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সাথে জাতীয় পার্টি যাবে কিনা তা নির্ভর করছে। এই মিটিংয়ে দলের চেয়ারম্যান জি এম কাদের সহ শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

তিনি বলেন,রংপুরে দলের প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফার জনপ্রিয়তা এমন পর্যায়ে গেছে যে তিনি কোথাও বের হলে পিছনে মানুষের জটলা বেধে যাচ্ছে। মানুষের আবেগ উচ্ছ্বাস ও ভালবাসা দেখেই বোঝা যাচ্ছে এই নির্বাচনে লাঙ্গল মার্কা বিপুল ভোটে জয়ী হবে।

রংপুর সিটির লাঙ্গলের মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা নগরীর কাচারী বাজার ধাপ চেকপোষ্ট,ধাপ বাজার,বুড়ির হাট,আজিজ নগড় কলোনী,রঘু বাজার,বাবুখাঁ উত্তর পাড়া হকের মাঠ এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন।এ সময় উপস্থিত ছিলেন,জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, রংপুর মহানগরের সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন,নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক এডভোকেট সৈয়দ ফারুক আলম,জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য হাসানুজ্জামান নাজিম,মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ সহ জাতীয় পার্টি নেতা কর্মিরা।

এই বিভাগের আরও খবর