লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে ২ লাখ ৮ হাজার শিশুকে ভিটামিন এ+ ক্যাপসুল খাওয়ানো হবে  -সিভিল সার্জন
স্টাফ রিপোর্টার : Jun 3, 2021, 5:13:37 PM সময়ে

লালমনিরহাটে ২ লাখ ৮ হাজার শিশুকে ভিটামিন এ+ ক্যাপসুল খাওয়ানো হবে  -সিভিল সার্জন

আগামী ৫ থেকে ১৯ জুন পর্যন্ত লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় ২ লাখ ৮ হাজার শিশুকে ভিটামিন এ+ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করেছেন লালমনিরহাট স্বাস্থ্য বিভাগ। আজ ০৩ জুন (বৃহস্পতিবার) বিকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা: নির্মলেন্দু রায়। 
এ সময় তিনি আরো জানান, জেলার ৫টি উপজেলায় স্বাস্থ্য বিধি মেনে ১ হাজার ১শত ২৬টি  কেন্দ্রে ২ হাজার ৮শত ৪জন সুপারভাইজার ও স্বেচ্ছাসেবক-এর মাধ্যমে এই লক্ষ্যমাত্রা বাস্তবায়ন করা হবে। জেলায় ০৬-১১ মাস বয়সী প্রতিবন্ধী শিশুর লক্ষ্যমাত্রা সংখ্যা ৬৪ জন, ১২-৫৯ মাস বয়সী প্রতিবন্ধী শিশুর লক্ষ্যমাত্রা সংখ্যা ৩ শত ৯৫ জন, ০৬-১১ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা সংখ্যা ২০ হাজার ৫শত জন, ১২-৫৯ মাস বয়সী শিশুর  লক্ষ্যমাত্রা সংখ্যা ১ লাখ ৮৮ হাজার জন নির্ধারন করা হয়েছে। এছাড়াও করোনা মহামারি কারনে যদি কোন শিশুর অভিভাবক ইচ্ছা করে তাহলে ক্যাপসুলটি সংগ্রহ করে তাদের নিজ বাড়িতে তার শিশুকে খাওয়াতে পারবে।  
কর্মশালায় সির্ভিল সার্জন অফিসের এমও কোর্ডিনেটর জুবায়ের ফেরদৌস,  জেলা তথ্য অফিসারসহ জেলার প্রিট ও ইলেক্টনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।