লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে শিক্ষার্থীদের টিকাদান শুরু চলবে ১৫দিন
রংপুর অফিস | ১৫ নভে, ২০২১, ১১:৩৭ AM
রংপুর বিভাগে শিক্ষার্থীদের টিকাদান শুরু চলবে ১৫দিন
রংপুর বিভাগের আট জেলায় শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের টিকা গ্রহণের রেজিস্ট্রেশনকৃত এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীরাই এই কর্মসূচির আওতায় টিকা গ্রহণ করতে পারবে।গতকাল সোমবার সকাল ৮টা থেকে রংপুুুর নগরীর স্টেশন ক্লাব কেন্দ্রে দশ দিনব্যাপী টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।
এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর রংপুর বিভাগের উপ পরিচালক মোঃ আক্তারুজ্জামান, জেলা সিভিল সার্জন ডাঃ হিরম্ব কুমার রায়,রংপুর সিটি করর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ , উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর ও জেলা স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রংপুর বিভাগীয় উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য দশ দিনব্যাপী এই কর্মসূচিতে বিভাগের আট জেলার প্রায় এক লাখ ২৫ হাজার শিক্ষার্থী তাদের জন্মনিবন্ধন কার্ড নিয়ে এসে টিকা গ্রহণ করতে পারবে। এসব শিক্ষার্থীকে ১৫ নভেম্বর থেকে আগামী ২৫ ভেম্বরের মধ্যে করোনার টিকা দেওয়া হবে।এ ছাড়া বিভাগের আট জেলায় প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের জন্য পর্যায় ক্রমে উপজেলা পর্যায়ে টিকার কেন্দ্র খুলে টিকাদান কর্মসূচি চলানো হবে বলে জানানো হয়।
রংপুর স্টেশন ক্লাব কেন্দ্রে সকাল থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভিড় দেখা যায়। অনেক উৎসাহ নিয়ে টিকা গ্রহণের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে।
জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, সোমবার থেকে এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীদের জন্য টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। বিভাগের আট জেলার শিক্ষার্থীদের রংপুর নগরীর স্টেশন ক্লাবের একটি বুথে ফাইজারের এ টিকা দেয়া হচ্ছে। দুই একদিনের মধ্যে উপজেলা পর্যায়ে টিকাদানের বুথ বসিয়ে শিক্ষার্থীদের সুবিধার্থে টিকা দেয়া হবে। বর্তমানে টিকা নিতে আসা এসব শিক্ষার্থীকে পূর্বের নিবন্ধন ছাড়াই জন্মনিবন্ধন কার্ডের ফটোকপি গ্রহণ করে তাৎক্ষণিক নিবন্ধনের মাধ্যমে টিকা দেওয়া হচ্ছে।
এই বিভাগের আরও খবর