লালমনিরহাট বার্তা
ইমোর নতুন সিকিউরিটি ফিচার
বার্তা অনলাইন ডেস্ক | ১৭ অক্টো, ২০২৩, ২:৫৩ PM
ইমোর নতুন সিকিউরিটি ফিচার

ব্যবহারকারীর তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা জোরদারে সম্প্রতি ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচার নিয়ে এসেছে তাৎক্ষণিক যোগাযোগের প্ল্যাটফর্ম ইমো।

ফিচারটি চালু করতে হলে ইমো ব্যবহারকারীদের কনট্যাক্ট ট্যাবে গিয়ে ‘গ্লোবাল ওয়েব কল’ -এ ক্লিক করতে হবে। ফলে একটি আলাদা লিংক তৈরি হবে। এটি ব্যবহারকারী অন্যদের সাথে শেয়ার করতে পারবেন। শেয়ার করা হবে যাদের সাথে তারা লিংকে ঢুকে অডিও/ভিডিও কলে যোগ দিতে পারবেন।

এই ফিচারে কোনো ব্যক্তিগত তথ্য বা ফোন নাম্বার দেখা যাবে না। ফলে যারা তথ্যের সর্বোচ্চ সুরক্ষা বজায় রাখতে চান তাদের জন্য এই ফিচার অনবদ্য ভূমিকা রাখবে। এ ফিচার বিদেশে ঘুরতে গেছেন এমন মানুষদের জন্য ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য প্রকাশ না করেও নতুন পরিচিত বা সেবাপ্রদানকারীদের সাথে যুক্ত হওয়ার সুযোগ তৈরি করে দিবে। এটি কেবল নতুন যোগাযোগ তৈরিতে ভূমিকা রাখবে এমনই নয়, পাশাপাশি বিদেশের মাটিতে একদম বিনামূল্যে- প্রয়োজনের সময় ও জরুরি মুহূর্তে সংযুক্ত হতে সহায়তা করবে।

প্রতিটি লিংকের মাধ্যমে একসাথে ৯ জনকে কল করা যাবে। ফলে এখন বন্ধুদের সাথে নানা প্ল্যাটফর্মে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করা যাবে। মাল্টিপ্লেয়ার গেমস খেলা বা শুধুমাত্র যোগাযোগ যাই হোক না কেন, রিয়েল-টাইম কনভারসেশন এখন আগের চেয়েও অনেক সহজ। ফিচারটি সামনে আরও আপগ্রেড নিয়ে আসছে, যেখানে ১০ জনেরও বেশি মানুষ একসাথে ভিডিও কলে কথা বলার সুযোগ পাবেন।

এই বিভাগের আরও খবর