লালমনিরহাট বার্তা
কালীগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ
বার্তা ডেস্ক | ২১ জুন, ২০২২ ২:০৬ PM
কালীগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ
শান্তি শৃংঙ্খলা উন্নয়ন নিরাপত্তা সর্বত্র আমরা- এ শ্লোগানকে সামনে রেখে লালমনিরহাটের কালীগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার ২১ জুন সকালে কালীগঞ্জ করিম উদ্দিন আহমেদ অর্ডিটরিয়ামে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী সংযুক্ত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।
মন্ত্রী বলেন, দেশের যে কোন সংকটকালীন সময়ে আনসার ও ভিডিপি সদস্যদের ভূমিকা প্রশংসনীয়। তিঁনি বলেন ১৯৭১ সালে বঙ্গবন্ধুর আহবানে সর্বপ্রথম আনসার ও ভিডিপি সদস্যরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। এমনকি ১৯৭১ সালে মেহের নগরের আম্রকাননে ১৭ এপ্রিল বাংলাদেশের প্রথম অস্থায়ী মুজিবনগর সরকারের শপথ অনুষ্ঠানে গার্ড অব অনার দিয়েছিল আনসার সদস্যরা। ২০১৪-১৫ সালে বিএনপি- জামায়াতের অগ্নি সন্ত্রাস, জ্বালাও, পোঁড়াও তান্ডবে ট্রেন লাইনসহ সরকারি গুরিত্বপূর্ণ স্থাপনা রক্ষায় নিচের জীবন বাজি রেখে দায়িত্ব পালন করেছিল। তারা আইন শৃংঙ্খলাসহ সমাজ বিনির্মানে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছেন। পাশাপাশি সরকারের বিভিন্ন সমাজ উন্নয়ন কর্মকান্ডে আরো সক্রিয় ভূমিকার রাখার আহবান জানান। সমাজকল্যাণ মন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট পাকিস্তানের দোসর, দেশ বিরোধীরা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে সদস্যদের হত্যা করে দেশের স্বাধীনতাকে ভূলন্টিত করার অপচেষ্টা করে। ১৯৯৬ সালে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা জনগনের ভোটে দেশের শাসনভার গ্রহন করে বিএনপি ও তাদের দোসরদের ষড়যন্ত্র নস্যাৎ করে দেয়। বর্তমানে উন্নত দেশ গড়ার মহাকাব্য রচনা করে। দেশের উন্নয়ন দেখে বিএনপি- জামায়াতের হয্য হচ্ছে না। তাই তারা দেশকে অস্থিতিশীল করার অপচেষ্ঠায় লিপ্ত রয়েছে। এজন্য আনসার ও ভিডিপি সদস্যদের সজাক থাকার আহবান জানান।
জেলা আনসার ও ভিডিপির কমান্ডার এ এইচ এম সাইফুল্লাহ হাবিবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) ইসরাত জাহান ছনি, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোঃ রশীদুজ্জামান, প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা বিজোরানী রায়। সমাবেশে উপজেলার সকল আনসার ও ভিডিপির সদস্য অংশ নেয়।
পরে বিভিন্ন কাজের স্বীকৃতি হিসেবে ২ জন আনসার সদস্যকে বাইসাইকেল, ১ জন মহিলা আনসার সদস্যকে সেলাই মেশিন ও প্রত্যেক সদস্যকে ছাতা প্রদান করা হয়।
এই বিভাগের আরও খবর