লালমনিরহাট বার্তা
খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তামিম-মুশফিক-রিয়াদ
সূত্রঃ ইত্তেফাক | ৮ অক্টোবর, ২০২২ ৪:০৯ AM
খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তামিম-মুশফিক-রিয়াদ

তামিলনাড়ু একাদশের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে তিন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহকে বিসিবি একাদশের হয়ে খেলার প্রস্তাব দিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তাদের এ প্রস্তাব ফিরয়ে দিয়েছেন অভিজ্ঞ তিন ক্রিকেটার।

বুধবার (৫ অক্টোবর) দুটি সিরিজকে সামনে রেখে মোহাম্মাদ মিঠুনকে অধিনায়ক করে এক বিবৃতিতে বিসিবি একাদশ ঘোষণা করে বিসিবি। বিসিবি একাদশের হয়ে খেলার প্রস্তাব ফিরিয়ে দেওয়ার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি এই তিন অভিজ্ঞ ক্রিকেটার। তবে গুন্জন রয়েছে তামিম-মুশফিক-রিয়াদের মতো অভিজ্ঞ ক্রিকেটারা বিসিবি একাদশের হয়ে ভারতের তামিলনাড়ু একাদশের বিপক্ষে খেলাটা তাদের জন্য হতাশার ও অপমানজনক।

এদিকে খেলার প্রস্তাব ফিরিয়ে দেওয়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল নান্নু গণমাধ্যমে বলেন, ‘আমরা অন্য জাতীয় ক্রিকেটারদের সঙ্গে তাদেরও (তামিম, মুশফিক ও রিয়াদ) প্রস্তাব দিয়েছিলাম। তামিম ও মুশফিক জাতীয় লিগে খেলবে। তবে মাহমুদউল্লাহ কোথাও খেলতে আগ্রহী নন।’

এ বিষয়ে, নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘তাদের বলা হয়েছিল ‘এ’ দলের হয়ে খেলার কথা। কিন্তু মুশফিক এবং তামিম বলেছে এ সময়ে তারা এনসিএলে খেলবে। সেখানে খেলেই নিজেদের প্রস্তুত রাখতে চায় তারা। রিয়াদও না করে দিয়েছে, সম্ভবত সে এনসিএলেও খেলবে না।’

৯ অক্টোবর মোহাম্মাদ মিথুনের নেতৃত্বে দেশ ছাড়বে বিসিবি একাদশ। সেখানে ১২ থেকে ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে প্রথম চারদিনের ম্যাচ। তিন দিনের বিরিতি দিয়ে ১৯ থেকে ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচ। এরপর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৭ অক্টোবর। বাকী দুই ওয়ানডে খেলবে ২৯ ও ৩১ অক্টোবর। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের এম.এ চিদাম্বারাম স্টেডিয়ামে। 

এই বিভাগের আরও খবর