লালমনিরহাট বার্তা
পেঁপে বিক্রির টাকা চাইতে গিয়ে মার খেলেন মুক্তিযোদ্ধা
স্টাফ রিপোর্টার | ২৩ অক্টো, ২০২২, ২:০৬ PM
পেঁপে বিক্রির টাকা চাইতে গিয়ে মার খেলেন মুক্তিযোদ্ধা

লালমনিরহাটের হাতীবান্ধায় পাওনা টাকা চাইতে গিয়ে মারধরের শিকার হয়েছেন বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম হোসেন। এই ঘটনায় পুরো জেলা জুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।এ ঘটনায় ভুক্তভোগী ওই বীর মুক্তিযোদ্ধা হাতীবান্ধা থানায় ঢাকাইয়া হোটেল মালিক বাচ্চুসহ আরও কয়েকজনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

শনিবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের হাতীবান্ধা তেল পাম্প এলাকার ঢাকাইয়া হোটেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযোগ হওয়ার পর ওই রাতেই তিনজনকে গ্রেফতার করেছে হাতীবান্ধা থানা পুলিশ। আহত বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম হোসেন ওই উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের ২ নং ওর্য়াডের বাসিন্দা। গুরুতর আহত অবস্থায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন তিনি।

মামলার এজাহার থেকে জানা যায়, হাতীবান্ধা উপজেলার তেল পাম্প এলাকায় ঢাকাইয়া নামে একটি খবার হোটেল রয়েছে অভিযুক্ত বাচ্চু মিয়ার। এরআগে ওই হোটেল মালিক বাচ্চু ১৫ টাকা কেজি দরে প্রতিবেশী বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীমের কাছ থেকে ৩৩ কেজি পেঁপে কিনেন। দীর্ঘদিন ১০ দিন পর হলেও টাকা না দিয়ে টালবাহানা শুরু করেন বাচ্চু। এমতাবস্থায় শনিবার রাতে ঢাকাইয়া হোটেলে গিয়ে বাচ্চু আলীর কাছে বাকি টাকা চাইলে তাকে বাঁশের লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর করা হয়।পরে নির্যাতন সহ্য করতে না পেরে আর্তনাত শুরু করলে স্থানীয়রা এগিয়ে এসে আহত মুক্তিযোদ্ধাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম হোসেন বলেন, ৭১ সালে জীবন বাজি রেখে দেশের মানুষের জন্য যুদ্ধ করেছি, আজকে পাওনা টাকা চাইতে গেলে আমার ওপর হামলা করা হয়। শেষ বয়সে এসে অসম্মানিত হতে হবে ভাবতে পারিনি। আমি ন্যায বিচার চাই।

হাতীবান্ধা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডারের আহবায়ক রোকনুজ্জামান সোহেল বলেন,গত কয়েকদিন থেকেই হাতীবান্ধা উপজেলার বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাসহ তাদের পরিবারের ওপর হামলা বেড়েছে। যা খুবই দুঃখজনক। দ্রুত বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের ওপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহা আলম অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, বীর মুক্তিযোদ্ধার ওপর হামলার ঘটনায় রাতেই তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এই বিভাগের আরও খবর