লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনা ভাইরাসে ৩ জনের মৃত্যু ২৩৩ জন আক্রান্ত
রংপুর অফিসঃ | ১০ ফেব, ২০২২, ১১:৪৮ AM
রংপুর বিভাগে করোনা ভাইরাসে ৩ জনের মৃত্যু ২৩৩ জন আক্রান্ত
রংপুর বিভাগের ৮ জেলার মধ্যে আজ বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় নতুন করে ২৩৩ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত ও তিন জনের মৃত্যু হয়েছে। এ সময়ে সংক্রমন দাঁড়িয়েছে ২৭ দশমিক ২২ শতাংশ এবং এ পর্যন্ত মোট সংক্রমন দাঁড়িয়েছে ১৯ দশমিক ১০ শতাংশ। এছাড়া সুস্থতার হাড় ৯০ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুর হাড় দাঁড়িয়েছে ২ দশমিক শূন্য ২ শতাংশ। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম এক প্রেসবার্তায় গতকাল বৃহস্পতিবার দুপুরে নিশ্চিত করেছেন।

তিনি জানান,এ সময়ে রংপুরে ৭৪ জন, নীলফামারীতে ২৮ জন, দিনাজপুুরে ৪৪ জন, ঠাকুরগাঁয় ২৩ জন, গাইবান্ধায় ১৬ জন, পঞ্চগড়ে ১৮ জন, লালমনিরহাটে ২৬ জন এবং কুড়িগ্রাম জেলায় ৪ জন কোরে করোনা ভাইরাসে সংক্রমন হয়েছে। এ সময়ে পঞ্চগড়ে ১ জন, লালমনিরহাটে ১ জন এবং গাইবান্ধা জেলায় ১ জন কোরে মৃত্যু হয়েছে, সুস্থ হয়েছেন ২৬১ জন। এ নিয়ে বিভাগে ৩ লাখ ২৭ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষা করে মোট ৬২ হাাজার ৬১৫ জন আক্রান্ত হয়েছে। এছাড়া ১ হাজার ২শ’ ৬৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৫৬ হাজার ৭৫৩ জন রোগী সুস্থ হয়েছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৬ হাজার ৫৯১ জন আক্রান্ত ও ৩৩৬ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১৪ হাজার ৫ শ’ ৬৯ জন আক্রান্ত ও ২৯৫ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৮ হাজার ৪শ’ ৭৫ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৫ হাজার ৩শ’ ৬৯ জন আক্রান্ত ও ৬৪ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৫ হাজার ২শ’ ৭১ জন অক্রান্ত ও ৯১ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৯শ’ ১ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ৩ হাজার ১শ’ ৫৪ জন আক্রান্ত ও ৭১ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৪ হাজার ২শ’ ৮৩ জন আক্রান্ত এবং ৮৩ জনের মৃত্যু হয়েছে।
এই বিভাগের আরও খবর