লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত কমে এসেছে
রংপুর অফিসঃ | ৪ সেপ্টেম্বর, ২০২১ ১০:২১ AM
রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত কমে এসেছে
রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত কমে এসেছে।নমুনা পরীক্ষা ও সুস্থতার পরিসংখ্যান কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত নতুন ২৬ জন শনাক্ত হয়েছেন। এ সময়ে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে সুস্থ হয়েছেন ৬১ জন। শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ২৪ ঘণ্টায় বিভাগের রংপুর ও ঠাকুরগাঁও জেলায় একজন করে মারা গেছেন।এ সময় ৩৭৮ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১০, দিনাজপুরের ৬, ঠাকুরগাঁওয়ের ৩, কুড়িগ্রামের ৩, নীলফামারীর ২, পঞ্চগড়ের ১ ও লালমনিরহাট জেলার একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৮৮ শতাংশ।
সর্বশেষ দুই জন সহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২০২ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩১৯ জন মারা গেছেন।দ্বিতীয় সর্বোচ্চ ২৮৬ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬২ জন মারা গেছেন গাইবান্ধায়। এছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪৩, নীলফামারীতে ৮৬, পঞ্চগড়ে ৭৭, কুড়িগ্রামে ৬৬ ও লালমনিরহাটে ৬৩ জন মারা গেছেন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।
এই বিভাগের আরও খবর