লালমনিরহাট বার্তা
মাদকদ্রব্য রোধে সামাজিক আন্দোলন গড়তে পাটগ্রামে কর্মশালা
স্টাফ রিপোর্টারঃ | ৭ জুল, ২০২২, ৯:৪৩ AM
মাদকদ্রব্য রোধে সামাজিক আন্দোলন গড়তে পাটগ্রামে কর্মশালা
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালার অনুষ্ঠিত হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগীতায় এবং উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার (০৭ জুলাই) সকাল সোয়া এগারটায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহার হোসেন এমপি অডিটোরিয়ামে আয়োজিত কর্মশালায়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকার মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আজিজুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নাজির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবু জাফর, তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)- এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রংপুর বিভাগের অতিরিক্ত পরিচালক আলী আসলাম হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় ও পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক।
কর্মশালয়ের উদ্দেশ্য ও লক্ষ্য এবং দেশের যুব সমাজ, শিক্ষার্থীসহ সকল জনসাধারণকে মাদক থেকে দূরে রাখতে বিভিন্ন পয়েন্ট নিয়ে অতিথিরা আলোচনা করেন। এ সময় অংশীজনেরা মাদকের বিস্তার রোধে মাদক চোরাকারবারি, রুট, বিক্রেতা ও মাদকসেবীদের চিহ্নিত করে সংশোধনাগারে প্রেরণ ও আইনি ব্যবস্থা গ্রহনে মত দেন। ওয়ার্ড ও এলাকা পর্যায়ে মাদকদ্রব্য নির্মূলে কমিটি গঠন এবং পর্যবেক্ষণ করতে সম্মিলিত ভাবে সুপারিশ প্রদান করেন। কর্মশালয়ে বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরে কর্মরত প্রধানগণ, শিক্ষক-শিক্ষার্থী ও গ্যনমান্য ব্যক্তি এবং সাংবাদিকরা অংশ গ্রহন করেন।
এই বিভাগের আরও খবর