লালমনিরহাট বার্তা
মহিষখোচা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পাল্লায় ভারী !
স্টাফ রিপোর্টার | ১ নভে, ২০২১, ৪:৩৬ AM
মহিষখোচা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পাল্লায় ভারী !
আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনকে ঘিরে ব্যাপক আলোচনা সমালোচনায় রয়েছেন ৮ নং মহিষখোচা ইউনিয়ন পরিষদের নির্বাচন। এখানে চেয়ারম্যান পদে রয়েছেন ২ জন প্রভাবশালী হেভিওয়েট প্রার্থী। সেই সাথে চেয়ারম্যান পদে রয়েছেন তরুণ এক স্কুল শিক্ষক। মুলত এই ৩ প্রার্থীকে নিয়েই চলছে ভোটারদের মাঝে চুল ছেড়া বিশ্লেষণ। হ্যাট্টিকের দ্বারপ্রান্তে নৌকার প্রার্থী মোসাদ্দেক হোসেন চৌধুরী।

সরেজমিন মহিষখোচা ইউনিয়ন ঘুরে সাধারন ভোটারদের সাথে কথা বলে জানাগছে, আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী মোসাদ্দেক হোসেন চৌধুরী গত ২ বারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি তৃতীয় বারের মত চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন। ইতিমধ্যেই তিনি সাধারন ভোটারদের মন জয় করে প্রচার-প্রচারনায় এগিয়ে রয়েছেন। প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন জায়গায় উঠান বৈঠক ও সভা সমাবেশ অব্যাহত রেখেছেন। নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী মোসাদ্দেক হোসেন চৌধুরীর সভা সমাবেশে যোগ দিচ্ছেন আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল আলমসহ দলীয় নেতাকর্মীরা। তারা সভা সমাবেশে মোসাদ্দেক হোসেন চৌধুরীর গত ১০ বছরের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন। সেই সাথে মহিষখোচা ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো শেষ করতে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করে সরকারের হাতকে শক্তিশালী করার দাবী করছেন। তিনি রয়েছেন হ্যাট্রিকের দ্বারপ্রান্তে।

এদিকে ২০১১ সালে ১ম বারের মত ৮ নং মহিষখোচা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে মোসাদ্দেক হোসেন চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন। মোসাদ্দেক হোসেন চৌধুরী একজন সম্ভান্ত পরিবারের সন্তান। ১ম বারের মত চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এলাকার ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সাধিত হয়। এরপর ২০১৬ সালের ইউপি নির্বাচনে নৌকা মার্কা নিয়ে সাধারন ভোটাররা বিপুল ভোটের ব্যবধানে আবারও মোসাদ্দেক হোসেন চৌধুরীকে চেয়ারম্যান নির্বাচিত করেন। তারই ধারাবাহিকতায় গত ১০ বছরে মহিষখোচা ইউনিয়নে উন্নয়নের ধারা অব্যাহত রাখেন তিনি। বারঘড়িয়া গ্রামের বাসিন্দা মহির উদ্দিন বলেন, মোসাদ্দেক হোসেন চৌধুরী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এম,পির একজন আস্থাভাজন। আর এ কারণেই একের পর এক এলাকায় উন্নয়ন অব্যাহত রেখেছেন। তিনি আরো বলেন,ইনশাআল্লাহ ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে জনগন বিপুল ভোটের মাধ্যমে নৌকা মার্কার প্রার্থীকে নির্বাচিত করবেন।

এদিকে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত সাবেক ইউপি সদস্য মমতাজ উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে ৮ নং মহিষখোচা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন। তিনিও প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সাধারন ভোটারদের মন জয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতিও। কিন্তু সাধারন ভোটাররা তার কথায় ভুলতে পারছেন না। তবে সাধারন ভোটাররা দাবী করছেন মহিষখোচা ইউনিয়নে চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই হবে।
সাধারন লোকজনের সাথে কথা বলে জানাগছে, মমতাজ উদ্দিন দল বদলে সেরা। সর্বশেষ বিএনপি ছেড়ে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপির হাতে পিতলের নৌকা উপহার দিয়ে আলীগে যোগদান করেন। এর আগে তিনি জাতীয় পার্টি থেকে সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুর হাত ধরে বিএনপিতে যোগদান করেন। এলাকাবাসী মমতাজ উদ্দিনকে পাল্টিবাজ নেতা হিসেবে চিনেন। আর এ কারণেই সাধারন ভোটাররা তার প্রতি অনেকটা বিমুখ।

এদিকে মহিষখোচা স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক নুর আলম শেফাউল আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়ছেন। তিনি গত ৫ বছর যাবত এলাকার সাধারন লোকজনের সুখে দুঃখে পাশে থেকে কাজ করে আসছেন। এলাকায় তরুণ চেয়ারম্যান প্রার্থী হিসেবে তারও ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তিনিও প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। জয়ের ব্যাপারে তিনিও আশাবাদী।
উল্লেখ্য, ৮ নং মহিষখোচা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।
এই বিভাগের আরও খবর