লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোটার : Jun 10, 2021, 6:14:56 PM সময়ে

লালমনিরহাটে উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : লালমনিরহাট যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ৯ জুন সকালে জেলার প্রশাসক এর সম্মেলন কক্ষে জেলার উদ্যোক্তাদের সাথে  জুম এ্যাপস এর মাধ্যমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় ঢাকা থেকে জুম এ্যাপস এর মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব আজহারুল ইসলাম খান। 
বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) আবুল ফয়েজ মোহাম্মাদ আলাউদ্দিন খান। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর। যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক আব্দুল মজিদ, স্বাগত বক্তব্য রাখেন এবং জুম এ্যাপস এর মাধ্যমে জেলা উদ্যোক্তাদের সাফল্য গাঁথা ভিডিও ভিডিও চিত্রের মাধ্যমে উপস্থাপন করেন। তিনি আরও জানান, যুব উন্নয়ন অধিদপ্তর বেকার যুবকদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণ এবং ঋণ সহায়তা দিয়ে সফল আত্মকর্মী ও উদ্যোক্তা গড়ে তোলার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে পরোক্ষভাবে অবদান রেখে চলছে।
লালমনিরহাট জেলায় যুব উন্নয়ন অধিদপ্তর ৫৩ হাজার ৯শত ৩১ জন যুবক ও যুব নারীকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়েছে। তন্মধ্যে ২৪ হাজার ৫শত ৭৩ জন আত্মকর্মী নিয়োজিত হয়েছে। ২শত ৪৩ জন যুব ও ৭৪ জন যুব নারীর মাঝে ঋণ বিতরণ করা হয়েছে। জেলায় অনুদান প্রাপ্ত যুব সংগঠন রয়েছে ১১৮টি। উল্লেখ্য, জেলায় যুবক ও যুব নারীর সংখ্যা ৪ লাখ ১৮ হাজার ৭শত জন। মতবিনিময় সভায় বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার ড.এস এম শফিকুল ইসলাম কানু, জেলা প্রশাসনের কর্মকর্তা, জেলা যুব উন্নয়নের কর্মকর্তা ও উদ্যোক্তাবৃন্দ উপস্থিত ছিলেন।